ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জাকারবার্গের তথ্যও ফাঁস করেছে হ্যাকাররা 

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
জাকারবার্গের তথ্যও ফাঁস করেছে হ্যাকাররা 

হ্যাকারদের কাছ থেকে রেহাই পেলেন না ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গও। তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে হ্যাকাররা।

সম্প্রতি বিশ্বের ৫৩ কোটি ৩০ লাখ ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে হ্যাকাররা, যার মধ্যে বাংলাদেশি রয়েছেন ৩৮ লাখ ১৬ হাজার ৩৩৯ জন।

শুধু যুক্তরাষ্ট্রেই তিন কোটি ২০ লাখ মানুষের ব্যক্তিগত তথ্য হ্যাকারদের কাছে গেছে। আর সেই তিন কোটি মানুষের মধ্যে আছেন খোদ ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গও। তার ব্যক্তিগত ফোন নম্বর একটি ওয়েবসাইটে উন্মুক্ত করা হয়েছে।

সবার জন্য উন্মুক্ত এসব তথ্য ফাঁস করা হয়েছে একটি স্বল্পপরিচিত সাইবার নিরাপত্তা সংক্রান্ত ফোরামে।

বেহাত হওয়া ডাটাগুলো পর্যালোচনা করে জানা গেছে, এসব তথ্যের মধ্যে রয়েছে ফেসবুক আইডি নম্বর, প্রফাইলে দেওয়া নাম, ই-মেইল অ্যাড্রেস, বসবাসের ঠিকানা, ব্যবহারকারী পুরুষ না নারী, পেশাসহ বেশ কিছু তথ্য। একজন ব্যবহারকারী ফেসবুক প্রফাইল তৈরি করার সময় যেসব তথ্য দিয়ে থাকেন মূলত সেগুলোই হ্যাক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।