ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল নেটওয়ার্ক বিঘ্ন ঘটতে পারে ৮ ঘণ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
মোবাইল নেটওয়ার্ক বিঘ্ন ঘটতে পারে ৮ ঘণ্টা

ঢাকা: মোবাইল অপারেটরদের তরঙ্গ পুনর্বিন্যাসের কারণে বুধবার (৭ এপ্রিল) রাতে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

দ্বিতীয় ধাপে ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগসেবা বিঘ্নিত হতে পারে বলে আগেই জানিয়েছে বিটিআরসি।

এর আগে প্রথম ধাপে গত ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগসেবা বিঘ্ন ঘটে ছিল।

বিটিআরসি জানায়, গত ৮ মার্চ নিলামের মাধ্যমে ১৮০০ মেগাহার্জ ব্যান্ডে ৭ দশমিক ৪ মেগাহার্জ এবং ২১০০ মেগাহার্জ ব্যান্ডে ২০ মেগাহার্জসহ সর্বমোট ২৭ দশমিক ৪ মেগাহার্জ তরঙ্গ গ্রামীণফোন, রবি এবং বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডকে বরাদ্দ দেওয়া হয়েছে। ফলে পূর্বে বরাদ্দকৃত তরঙ্গের সঙ্গে নিলামে বরাদ্দকৃত নতুন তরঙ্গ একত্রিকরণ করতে গিয়ে তরঙ্গ পুনর্বিন্যাস করা হয়েছে।

‘যার কারণে প্রথম ধাপে গত ১ থেকে ২ এপ্রিল ১৮০০ মেগাহার্জ ব্যান্ড এবং ৭ থেকে ৮ এপ্রিল ২১০০ মেগাহার্জ ব্যান্ডের তরঙ্গ পরিবর্তনজনিত কার্যক্রমের জন্য প্রতিদিন নির্দিষ্ট কিছু সময়ে মোবাইল নেটওয়ার্ক সেবায় সাময়িক বিঘ্ন ঘটতে পারে। ’

গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে বিটিআরসি।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২১
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।