ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সেরা স্মার্টফোনের স্বীকৃত পেল স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
সেরা স্মার্টফোনের স্বীকৃত পেল স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি ...

ঢাকা: সম্প্রতি বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি ২০২১) সেরা স্মার্টফোনের স্বীকৃতি পেয়েছে স্যামসাং’র ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘গ্যালাক্সি এস২১ আল্ট্রা’ ফাইভজি।

উন্নত ও মানসম্পন্ন ফিচার এবং উদ্ভাবনী ডিজাইনের স্বীকৃতি স্বরূপ স্মার্টফোনটি ‘বেস্ট স্মার্টফোন অ্যাওয়ার্ড’ অর্জন করে।

এই পুরস্কার গ্লোবাল মোবাইল অ্যাওয়ার্ডসের (গ্লোমো অ্যাওয়ার্ডস) অংশ। জিএসএমএ ১৯৯৬ সালে গ্লোবাল মোবাইল অ্যাওয়ার্ডস চালু করে এবং আড়াইশ’ জনেরও বেশি বৈশ্বিক খাত বিশেষজ্ঞের একটি প্যানেলের সঙ্গে বিচারক হিসেবে যুক্ত ছিল। এ পুরস্কারকে মোবাইল খাতে সর্বোচ্চ সম্মান হিসাবে বিবেচনা করা হয়। এ অ্যাওয়ার্ডের মাধ্যমে যেসব হার্ডওয়্যার, সফটওয়্যার ও সেবা মোবাইল খাতে নতুনত্ব ও উদ্ভাবন নিয়ে আসে তাদের স্বীকৃতি দেওয়া হয়।

এ বছর বিচারকরা স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজিকে ‘সেরা স্মার্টফোন’ হিসেবে নির্বাচিত করে। ডিজাইন ও উদ্ভাবন, ডিভাইসের কর্মক্ষমতা, কার্যকারিতা ও বৈশিষ্ট্যগুলির ক্ষেত্রে পণ্যের উপযোগিতা, মূল্য, ব্যবহারকারীর অভিজ্ঞতা ইত্যাদি বিবেচনায় এই ফোনটিকে বিজয়ী হিসেবে বিবেচনা করা হয়।

স্যামসাং ইলেকট্রনিকসের মোবাইল কমিউনিকেশনস বিজনেসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব মার্কেটিং স্টেফানি চোই বলেন, এ বছরের গ্লোমো এওয়ার্ডসে এই প্রতিযোগিতামূলক বিভাগে স্বীকৃতি পেয়ে আমরা গর্বিত। উদ্ভাবনের ক্ষেত্রে স্যামসাং’র একটি দীর্ঘ ও গর্বিত ইতিহাস রয়েছে। আমাদের লক্ষ্য হচ্ছে এমন ডিভাইস বাজারে আনা যা ব্যবহারকারীদের বর্তমান ও ভবিষ্যতের চাহিদা মেটাতে পারবে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি অন্যান্য স্মার্টফোনের চেয়ে বিভিন্ন দিক থেকে আলাদা। ইনটেলিজেন্ট স্ক্রিন সমৃদ্ধ এ ফোনে রয়েছে ৬.৮ ইঞ্চির ডাইন্যামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে এবং ১০ হার্জ থেকে ১২০ হার্জ পর্যন্ত রিফ্রেশ রেট নিয়ন্ত্রণ করার সক্ষমতা। এতে আছে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, যা মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়ে যায়। এ স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেল প্রো-সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ও ১০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স সমৃদ্ধ ক্যামেরা সেট আপ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।