ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

দেশে প্রায় ৫ কোটি ফেসবুক ব্যবহারকারী!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
দেশে প্রায় ৫ কোটি ফেসবুক ব্যবহারকারী!

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অনলাইন সামাজিক যোগাযোগ প্লাটর্ফম ফেসবুক। বিশ্বের কয়েক’শ কোটি ফেসবুক ব্যবহারকারী রয়েছেন।

যার প্রায় ৫ কোটি আমাদের দেশে। ব্যবহারকারীর দিক থেকে বিশ্বে বাংলাদেশের অবস্থান দশম।

সোমবার ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে ফেসবুক কর্তৃপক্ষ ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মধ্যে বিনিয়োগ সংক্রান্ত উচ্চ পর্যায়ের ভার্চ্যুয়াল বৈঠক হয়েছে। বৈঠকে জানানো হয়েছে, দেশে বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা চার কোটি ৮০ লাখ।  

মোস্তাফা জব্বার বলেন, করোনাকালে দেশের মানুষের জীবনযাত্রা ডিজিটাল সংযোগের অসামান্য অগ্রগতির কারণে সচল আছে। ছোট ব্যবসা থেকে শুরু করে অফিস-আদালতের কার্যক্রম এবং শিক্ষা কার্যক্রম ঘরে বসে করা সম্ভব হচ্ছে। আমাদের শক্তিশালী ডিজিটাল অবকাঠামো না থাকলে তা সম্ভব হতো না।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. আফজাল হোসেন এবং বিটিআরসি চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার বক্তব্য রাখেন। এ সময় ফেসবুকের সিঙ্গাপুর আঞ্চলিক কার্যালয় থেকে বাংলাদেশ বিষয়ক হেড অব পাবলিক পলিসি সাবনাজ রশিদ দিয়া, হেড অব কানেকটিভি টম সি, ভার্গিস ও কানেকটিভিটি অ্যাফেয়ার্স কর্মকর্তা তাহানি ইকবাল ফেসবুকের প্রতিনিধিত্ব করেন।


বাংলাদেশ সময় ঘণ্টা: ১০০১, আগস্ট ১০, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa