ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বিটকয়েনে মূল্য নেবে মার্কিন সিনেমা হল

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
বিটকয়েনে মূল্য নেবে মার্কিন সিনেমা হল

ঢাকা: সারাবিশ্বে বিট কয়েন যখন এক চ্যালেঞ্জিং অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে তখন এই খাতের জন্য সুসংবাদ নিয়ে এলো মার্কিন সিনেমা হল চেইন প্রতিষ্ঠান এএমসি।  

চলতি বছরের শেষ নাগাদ, যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে এএমসির হলগুলোতে ক্রিপটোকারেন্সি বিট কয়েন দিয়ে টিকিট কাটতে পারবেন দর্শনার্থীরা।

বুধবার (১১ আগস্ট) বিবিসির এক প্রতিবেদনে এমন তথ্য উঠে আসে।

এতে বলা হয়, এএমসি এর প্রধান এডাম এরন এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।  

এডাম এরন বলেন, আমরা কীভাবে এই উঠতি ক্রিপটোকারেন্সি ইন্ডাস্ট্রিতে অংশ নিতে পারি সে বিষয়ে চিন্তাভাবনা করছিলাম। বিগত ছয় মাসে ক্রিপটোকারেন্সি এবং বিট কয়েন সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি যা বিগত এক দশকেও জানতে পারিনি। এই নতুন জ্ঞান আমাকে আত্মবিশ্বাস দিচ্ছে এটা ঘোষণা করতে যে, চলতি বছরের শেষ নাগাদ এএমসি তার গ্রাহকদের থেকে ক্রিপটোকারেন্সি গ্রহণ করবে। এজন্য প্রয়োজনীয় তথ্যপ্রযুক্তি অবকাঠামো এই সময়ের মধ্যে গড়ে তোলা হবে।

প্রসঙ্গত, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে নিষিদ্ধ ও নিন্দিত হলেও দিন দিন বাড়ছে ক্রিপটোকারেন্সির বাজার। আর্থিক লেনদেনের মাধ্যম হিসেবে মূল ধারায়ও উঠে আসছে বিটকয়েন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের মোবাইল নেটওয়ার্ক অপারেটর এটিঅ্যান্ডটি, মাইক্রোসফট এবং উইকিপিডিয়ার মতো প্রতিষ্ঠান ক্রিপটোকারেন্সিতে লেনদেনের ঘোষণা দিয়েছে। এছাড়াও সম্প্রতি এলন মাস্ক এর মতো উদ্যোক্তাও ক্রিপটোকারেন্সিতে বিপুল পরিমাণে বিনিয়োগের ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
এসএইচএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa