ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

অনলাইনে ক্যারিয়ার

নামমাত্র মূল্যে প্রশিক্ষণ দিচ্ছে ‘ফ্রিল্যান্সার টিউশন’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
নামমাত্র মূল্যে প্রশিক্ষণ দিচ্ছে ‘ফ্রিল্যান্সার টিউশন’

করোনা মহামারিতে সারা বিশ্বে বেড়ে গেছে অনলাইনে ক্যারিয়ার গড়ার ঝোঁক। আমাদের দেশেও সেক্টর সংশ্লিষ্টরাও বসে নেই।

উদ্যোক্তারা কাজ করছেন। আইটি এবং ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানগুলো ব্যস্ত। শিক্ষার্থীরাও ছুটছেন। তাদের লক্ষ্য—স্বল্প খরচে যুগোপযোগী প্রশিক্ষণ। কারণ, বিশ্ব ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে নিজেকে সম্পৃক্ত করতে হবে।

এমন সময়, অনলাইনের বিশ্ব প্ল্যাটফর্মে স্বীকৃত এবং দেশে অভিজ্ঞ প্রশিক্ষক হিসেবে সমাদৃত কিছু মুখ এক হয়েছেন। নিজেদের কাজের পাশাপাশি শিক্ষার্থীদের প্র্যাকটিক্যাল ও লাইভ প্রশিক্ষণ দিতে প্রতিষ্ঠা করেছেন ‘ফ্রিল্যান্সারটিউশনডটকম' (freelancertuition.com)।

শিক্ষার্থীদের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে ফ্রিল্যান্সারটিউশনডটকম দিচ্ছে অনেকগুলো সুযোগ-সুবিধা। প্রতিষ্ঠানটির অনলাইন ক্লাসগুলো হবে লাইভে। শিক্ষার্থীদের বাসা থেকে সমর্থন দিতে তাদের রয়েছে অনলাইন সাপোর্ট প্ল্যাটফর্ম। দেশের শীর্ষ প্রশিক্ষকদের নিয়ে ১৫ হাজার থেকে ১৮ হাজার টাকার কোর্সগুলো এখানে মাত্র ১৫০০ টাকায় করার সুযোগ পাচ্ছেন শিক্ষার্থীরা।

ফ্রিল্যান্সারটিউশনডটকম’র কোর্স:
ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ভিডিও এডিটিং, এসইও, আফটার ইফেক্ট, ড্রপসিপিং বিজনেস ফ্রিল্যান্সিং কোর্স।

প্রতিটি কোর্সের মেয়াদ ৩ মাস। সফলভাবে কোর্স শেষ করা শিক্ষার্থীদের জন্য সার্টিফিকেট, ইন্টার্নশিপ, ফ্রিল্যান্সিংয়ের পাশাপাশি বিভিন্ন কোম্পানিতে চাকরির সুযোগ থাকছে।

অনলাইন জুম মিটিংয়ের মাধ্যমে প্রতিটি ক্লাস সম্পূর্ণ করা হবে, পাশাপাশি প্রতিটি ক্লাসের ভিডিও রেকর্ড দেওয়া হবে। প্রতিটি ক্লাসে প্রয়োজন অনুসারে সব পেইড টুলস শিক্ষার্থীদের সরবরাহত করা হবে। প্র্যাকটিসের জন্য, গ্রুপে করে ডোমেইন হোস্টিংসহ সব সফটওয়্যার কোর্স চলাকালে দেওয়া হবে। শুধু তাই নয়, কীভাবে গ্রাহককে কাজের মাধ্যমে সন্তুষ্ট করবেন, তা ক্লাসেই হাতেকলমে শিখিয়ে দেওয়া হবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে দেশকে সামনে এগিয়ে নিতে দক্ষ ফ্রিল্যান্সারদের নিয়ে  প্রশিক্ষণ দেওয়া হবে।

যুবসমাজকে স্কিল ডেভেলপ করার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, এতে করে যেমন বেকার সমস্যার সমাধান ঘটবে, পাশাপাশি রেমিটেন্সের মাধ্যমে দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa