ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

নতুন যেসব ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
নতুন যেসব ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

ব্যবহারকারীদের সুবিধায় হোয়াটসঅ্যাপ আনতে যাচ্ছে নতুন বেশ কয়েকটি ফিচার। এতে থাকবে গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার।

এর ফলে চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও শোনা যাবে ভয়েস মেসেজ।  

ভারতীয় সংবাদমাধ্যম জি-নিউজের প্রতিবেদনে বলা হয়, খুব শিগগির নতুন কয়েকটি ফিচার যুক্ত হবে হোয়াটসঅ্যাপে। যদিও শুরুর দিকে বেটা ভার্সানে ও হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টে এই পরিষেবা মিলবে। এরপর অ্যান্ড্রয়েড ভার্সনেও ফিচারগুলো পাওয়া যাবে।  

যা থাকছে: শুধু ভয়েস মেসেজ প্লেয়ারই নয়, হোয়াটসঅ্যাপ মেসেজ অদৃশ্য করতে এখন থেকে সময় সেট করতে পারবেন ব্যবহারকারীরা। ২০২০ সালে মেসেজ অদৃশ্যের মতো ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। তখন ন্যূনতম সাত দিনের সময় লাগত। তবে এখন থেকে এক দিনের মধ্যেই স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে মেসেজ।

ভয়েস মেসেজ প্লেয়ার অপশন যেখানে থাকবে: হোয়াটসঅ্যাপের অন্য সেকশনে গেলে বা অন্য চ্যাটে ঢুকলেও ভয়েস মেসেজ প্লেয়ার অপশনটি উপরেই দেখা যাবে। যেকোনো ভয়েস মেসেজ থামিয়ে পরেরটি শুনতে পাবেন ব্যবহারকারীরা।

এক দিনে মেসেজ অদৃশ্য: মেসেজ স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য করার ক্ষেত্রে এবার ব্যবহারকারী সময় সেট করে দিতে পারবেন। ন্যূনতম ২৪ ঘণ্টা থেকে ১ সপ্তাহ ও ৯০ দিন পর্যন্ত সেই সময় দেওয়া যাবে।  

নতুন ফিচার ব্যবহার করতে পারবেন যারা: হোয়াটসঅ্যাপ জানিয়েছে, বর্তমানে বেটা ভার্সন ব্যবহারকারীরা ভয়েস মেসেজিং প্লেয়ার ব্যবহার করতে পারবেন। চ্যাট বক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ। অ্যাপের হোম স্ক্রিনে থাকবে এই অপশন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa