ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

অনুষ্ঠিত হলো ডিজিটাল উদ্যোক্তা সামিট-২০২১ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
অনুষ্ঠিত হলো ডিজিটাল উদ্যোক্তা সামিট-২০২১ 

ঢাকা: ডিজিটাল উদ্যোক্তারা যাতে নিজ নিজ ইন্ডাস্ট্রিতে আরো ভালো করতে পারেন, সে লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে ‘ডিজিটাল উদ্যোক্তা সামিট-২০২১’।  

রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে উদ্যোক্তা হই-এর উদ্যোগে এই সামিট অনুষ্ঠিত হয়েছে।

 

এই সামিটে প্রতিষ্ঠানটি তাদের সফল মেম্বারদের মধ্যে ৬ জনকে পুরস্কৃত করেছে। যারা যথাক্রমে ১০০০ ডলার থেকে শুরু করে প্রায় ১ লাখ ডলার পর্যন্ত আয় করেছেন। অ্যাওয়ার্ড গ্রহণের পর তারা সবার সঙ্গে তাদের সাকসেস স্টোরি শেয়ার করেছেন। এছাড়া ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক প্ল্যাটফর্মের উন্মোচন করা হয়, যার মাধ্যমে সরাসরি তাদের প্ল্যাটফর্মের সাথে কাজ করার সুযোগ থাকছে।

এই ইভেন্টের মাধ্যমেই গ্লোবাল পেমেন্ট সল্যুশন পিংপং-এর আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে যাত্রা শুরু হয় এবং এমওইউ সাইনিং কার্যক্রম সম্পন্ন হয়। এর মাধ্যমে বাংলাদেশে পিংপং-এর লোকাল পার্টনার হিসেবে কাজ শুরু করে বাংলাদেশি জনপ্রিয় ডিজিটাল মার্কেটিং এজেন্সি টেক্সর্ট।

টেক্সর্টের সিইও এবং উদ্যোক্তা হই-এর প্রতিষ্ঠাতা এস এম বেলাল উদ্দিন উদ্যোক্তাদের নানা দিক-নির্দেশনা দিয়েছেন। আগামী দিনে কোথায় উদ্যোক্তাদের সুযোগ রয়েছে, নতুন উদ্যোগ নেওয়া, কীভাবে ডিজিটাল যুগের সঙ্গে তাল মিলিয়ে তারা বিভিন্ন সেক্টরে নিজ উদ্যোগে কাজ করতে পারবেন-এসব নিয়ে কথা বলেন তিনি। এছাড়াও উদ্যোক্তা হই তাদের সব ধরণের সাপোর্ট দেওয়ার আশ্বাস দিয়েছে।  

উদ্যোক্তা হই বাংলাদেশের উদীয়মান উদ্যোক্তাদের জন্য একটি জনপ্রিয় লোকাল প্ল্যাটফর্ম। বিভিন্ন ট্রেনিং এবং প্রোজেক্টের মাধ্যমে এই প্ল্যাটফর্মটি উদ্যোক্তাদের সহযোগিতা করছে এবং ডিজিটাল উদ্যোক্তাদের নিজ নিজ ইন্ডাস্ট্রিতে আরো ভালো করার জন্য সব ধরণের সাপোর্ট দিয়ে আসছে।  

সামিটটির পৃষ্ঠপোষকতা করেছে জনপ্রিয় গ্লোবাল পেমেন্ট গেটওয়ে সিস্টেম ‘পিংপং’। এছাড়া ইন্ডাস্ট্রি পার্টনার ছিল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), ইকমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি (BFDS)। ইয়ুথ এঙ্গেজমেন্ট পার্টনার ছিল জেসিআই ঢাকা ওয়েস্ট।  

প্রায় দুই শতাধিক উদ্যোক্তাদের অংশগ্রহণে মুখরিত ছিল এই সামিট।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa