ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে ৭-১৪ মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে ৭-১৪ মার্চ

ঢাকা: মহাকাশে সৌর ব্যতিচারের কারণে আগামী ৭ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত প্রতিদিন কিছু সময় ধরে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সম্প্রচার কার্যক্রমে সাময়িক বিঘ্ন ঘটতে পারে।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর পরিচালনার কাজে যুক্ত বাংলাদেশ স্যাটেলাইট কোম্পান লিমিটেড (বিএসসিএল) বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

৭ মার্চ সকাল ৯টা ৫৪ মিনিট থেকে ৭ মিনিট, ৮ মার্চ ৯টা ৫২ মিনিট থেকে ১০ মিনিট, ৯ মার্চ ৯টা ৫১ মিনিট থেকে ১২ মিনিট, ১০ মার্চ ৯টা ৫০ মিনিট থেকে ১৩ মিনিট, ১১ মার্চ ৯টা ৫০ মিনিট থেকে ১৩ মিনিট, ১২ মার্চ ৯টা ৫০ মিনিট থেকে ১২ মিনিট, ১৩ মার্চ ৯টা ৫১ মিনিট থেকে ১০ মিনিট এবং ১৪ মার্চ ৯টা ৫৩ মিনিট থেকে ৫ মিনিট বিঘ্ন ঘটতে পারে।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পান লিমিটেড (বিএসসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, প্রাকৃতিক কারণে এই সাময়িক বিঘ্ন ঘটে থাকে।

দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে বর্তমানে সবকয়টি টিভি চ্যানেল এবং বেশ কয়েকটি ব্যাংকের এটিএম বুথে সেবা দেওয়া হচ্ছে। এছাড়া প্রত্যন্ত এলাকায় ইন্টারনেট সরবরাহের কাজে ব্যবহার হচ্ছে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এমআইএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।