ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

সেরা উদ্ভাবনের স্বীকৃতি পেল বিডিঅ্যাপস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
সেরা উদ্ভাবনের স্বীকৃতি পেল বিডিঅ্যাপস

ঢাকা: সামাজিক অন্তর্ভূক্তির দৃষ্টিকোণ থেকে সেরা উদ্ভাবন’র স্বীকৃতি পেয়েছে রবি আজিয়াটা লিমিটেডের উদ্যোগ- বিডিঅ্যাপস। সম্প্রতি বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২-এ এই স্বীকৃতি দেওয়া হয়।

 

দেশের ডেভেলপারদের জন্য পরিবেশকে সুগম করতে সমাজ-ভিত্তিক বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়ায় এ স্বীকৃতি পেয়েছে বিডিঅ্যাপস। এছাড়া ডিজিটাল উপায়ে অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করার ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছে প্ল্যাটফর্মটি। তাই এসডিজি লক্ষ্য অর্জনে সেরা উদ্ভাবনের ক্যাটাগরিতে পুরস্কার প্রদানের সময় সম্মানসূচকভাবে বিডিঅ্যাপস’র নাম উল্লেখ করা হয়।  

রবি’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আরমান আহমেদ সিদ্দিকী বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরানের কাছ থেকে এই পুরস্কারগুলো গ্রহণ করেন।

রবি’র চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, বাণিজ্যিক মূল্য রয়েছে এমন উদ্ভাবনী সল্যুশন তৈরি করতে শুরু থেকেই সমাজের প্রতিভাবান অ্যাপস ডেভেলপারদের সঙ্গে সম্পৃক্ত রয়েছে বিডিঅ্যাপস। ডিজিটাল জীবনধারায় সমাজকে সম্পৃক্ত করতে আমাদের পদক্ষেপকে অনুপ্রাণিত করবে এই পুরষ্কার।

রবির ভারপ্রাপ্ত সিইও এবং সিএফও এম রিয়াজ রশীদ বলেন, ডিজিটাল প্রযুক্তির ওপর নির্ভরশীলতা বাড়ায় বিভিন্ন সমস্যা সমাধানে উদ্ভাবনী সল্যুশন তৈরিতে সমাজকে সম্পৃক্ত করতে হবে। আমি খুব আনন্দিত যে বিডিঅ্যাপস এই কাজটি করার জন্যই এ সম্মানজনক পুরস্কারে ভূষিত হয়েছে। সত্যিকার অর্থে সমাজের সব স্তরে উদ্ভাবনী প্রচেষ্টাকে ছড়িয়ে দিতে ভূমিকা রেখেছে বিডিঅ্যাপস। তাই এই পুরস্কারটি রবির ডিজিটাল রূপান্তরের অগ্রযাত্রায় একটি মাইলফলক হয়ে থাকবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

চার হাজার নারী ডেভেলপারসহ বিডিঅ্যাপসে বর্তমানে ২৫ হাজার অ্যাপ ডেভেলপার রয়েছেন। বিডিঅ্যাপসে মোট ৪৫ হাজার অ্যাপ্লিকেশন রয়েছে যা ব্যবহার করছেন ৬০ লাখেরও বেশি গ্রাহক। সম্প্রতি বিডিঅ্যাপসকে বাংলাদেশের জাতীয় অ্যাপ স্টোর’র স্বীকৃতি দিয়েছে আইসিটি বিভাগ।  

 বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এমআইএইচ/এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa