ঢাকা, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২, ২৬ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বিসিএস নির্বাচন বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
বিসিএস নির্বাচন বুধবার

ঢাকা: দেশের তথ্যপ্রযুক্তি খাতের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০২২-২৪ মেয়াদকালের কার্যনির্বাহী কমিটি ও শাখা কমিটির নির্বাচন বুধবার (১৬ মার্চ) রাজধানীর খামার বাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীন চলবে ভোটগ্রহণ।

এদিকে বিসিএস সদস্যদের স্বাচ্ছন্দ্যে ভোট প্রদানের জন্য সব ধরনের আয়োজন এবং নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে নির্বাচন বোর্ড।

বিসিএসের জনসংযোগ ব্যবস্থাপক আলাউদ্দিন আল আজাদ আলিফ জানান, নির্বাচনে কার্যনির্বাহী কমিটির ৭ পরিচালক পদে মোট ১৪ প্রার্থী দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিসিএস শাখা কমিটি নির্বাচন ২০২২-২৪-এ বরিশালে ১৪ জন, খুলনায় ১৪ জন, যশোরে ১৩ জন এবং সিলেটে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও চট্টগ্রাম, ময়মনসিংহ, রাজশাহী এবং কুমিল্লাতে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

একই দিন সন্ধ্যা ৭টায় নির্বাচনের ফলাফল ঘোষণা এবং নির্বাচিত প্রার্থীদের মধ্যে পদ বন্টনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন সিপ্রোকো কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাফকাত হায়দার। আর সদস্য হিসেবে আছেন- দ্য কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী এবং ওরা-টেক কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ কবীর আহমেদ।

ডিজিটাল সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান মোজাম্মেল হকের নেতৃত্বে নির্বাচন আপিল বোর্ডে সদস্য হিসেবে রয়েছেন কম্পিউটার সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মমলুক সাবির আহমেদ ও ট্রেসার ইলেকট্রোকমের প্রধান কার্যনির্বাহী আবুল কালাম আজাদ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ১৫ মার্চ, ২০২২
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa