ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বরিশালে আঞ্চলিক কার্যক্রম শুরু করল বিডিঅ্যাপস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
বরিশালে আঞ্চলিক কার্যক্রম শুরু করল বিডিঅ্যাপস

ঢাকা: বরিশাল অঞ্চলের ডেভেলপার কমিউনিটিকে আরও দক্ষ করার মাধ্যমে সর্বোচ্চ সুযোগ তৈরি করতে আঞ্চলিক কার্যক্রম শুরু করেছে বাংলাদেশের ন্যাশনাল অ্যাপ স্টোর বিডিঅ্যাপস। সম্প্রতি বরিশালের হোটেল গ্র্যান্ড পার্কে কার্যক্রমটির উদ্বোধন করে প্ল্যাটফর্মটি।

 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় অ্যাপস ডেভেলপারদের সঙ্গে বিডিঅ্যাপস’র ভিশন এবং এর অগ্রযাত্রা তুলে ধরা হয়। অনুষ্ঠানে তৃণমূল পর্যায়ে সম্ভাব্য ও বর্তমান ডেভেলপারদের কাছে পৌঁছানোর জন্য বিডিঅ্যাপস'র লক্ষ্যের একটি সুস্পষ্ট রূপরেখাও দেওয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ’র রেজিস্ট্রার মো. লোকমান খান। বিডিঅ্যাপস দেশের ডেভেলপার কমিউনিটির জন্য আমূল পরিবর্তন নিয়ে আসার পাশাপাশি দেশের ডিজিটাইজেশনকেও ত্বরান্বিত করবে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে রবি’র জেনেরাল ম্যানেজার মো. সালাহ উদ্দিন, ম্যানেজার রেজওয়ান আরেফিনসহ বরিশাল বিশ্ববিদ্যালয়, বিএম কলেজ, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল ইয়ুথ সোসাইটি এবং স্টার্টআপ বরিশালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি সামাজিক অন্তর্ভুক্তির দৃষ্টিকোণ থেকে সেরা উদ্ভাবন’র স্বীকৃতি পেয়েছে রবি আজিয়াটা লিমিটেডের উদ্যোগ- বিডিঅ্যাপস। এছাড়া ডিজিটাল উপায়ে অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করার ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় লক্ষ্য অর্জনে সেরা উদ্ভাবনের ক্যাটাগরিতে পুরস্কার দেওয়ার সময় সম্মানসূচকভাবে বিডিঅ্যাপস’র নাম উল্লেখ করা হয়।

চার হাজার নারী ডেভেলপারসহ বিডিঅ্যাপসে বর্তমানে ২৫ হাজার অ্যাপ ডেভেলপার রয়েছেন। বিডিঅ্যাপসে মোট ৪৫ হাজার অ্যাপ্লিকেশন রয়েছে, যা ব্যবহার করছেন ৬০ লাখেরও বেশি গ্রাহক।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa