ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সিম্ফনির সঙ্গে কো-ব্র্যান্ডেড ফোরজি স্মার্টফোন নিয়ে এলো গ্রামীণফোন 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
সিম্ফনির সঙ্গে কো-ব্র্যান্ডেড ফোরজি স্মার্টফোন নিয়ে এলো গ্রামীণফোন 

ঢাকা: সকলের জন্য সাশ্রয়ী মূল্যে ফোরজি প্রযুক্তি নিয়ে আসার প্রচেষ্টার অংশ হিসেবে টেক লিডার ও ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার গ্রামীণফোন সিম্ফনির সঙ্গে কো-ব্র্যান্ডিংয়ের মাধ্যমে বাজারে নিয়ে এসেছে নতুন ফোরজি হ্যান্ডসেট জিপি-সিম্ফনি জি৫০।

সোমবার (২৫ এপ্রিল) জিপি হাউসে গ্রামীণফোন ইনোভেশন ল্যাবে এক অনুষ্ঠানে হ্যান্ডসেটটি উন্মোচন করা হয়।

সেরা ভিউইয়িং অভিজ্ঞতা প্রদানে সিম্ফনি নতুন কো-ব্র্যান্ডেড জিপি-সিম্ফনি জি৫০ ফোরজি স্মার্টফোনে রয়েছে ৫.৭ ইঞ্চির ২.৫ ডি কার্ভড গ্লাস ডিসপ্লে। যার ফলে এই ডিসপ্লেতে ভিডিও ও ছবি আরও উজ্জ্বল ও প্রাণবন্ত দেখা যাবে। ফোনটিতে রয়েছে ১.৪ গিগা হার্জ কোয়াড-কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম এবং ব্যবহারকারীরা যাতে নির্বিঘ্নে সকল কাজ সম্পন্ন করতে পারেন এজন্য আছে ৩২ জিবি রম। স্মার্টফোনটিতে রয়েছে ৫ মেগা পিক্সেলের মেইন ক্যামেরা ও ২ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা। সারাদিন স্বাচ্ছন্দ্যে ব্যবহারের জন্য ডিভাইসটিতে রয়েছে ৩০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। মাত্র ৫৯৯০ টাকা বাজারদরের এই হ্যান্ডসেটটি ডার্ক ব্লু ও লাইট গ্রিন-এই দুটি ভিন্ন রঙে পাওয়া যাবে।

অনুষ্ঠানে গ্রামীণফোনের সিএমও সাজ্জাদ হাসিব বলেন, দেশজুড়ে সকল স্থানে কানেক্টিভিটি সুবিধার কারণে গ্রাম ও শহরাঞ্চলের মধ্যে ডিজিটাল ব্যবধান কমে এসেছে। আমি মনে করি, ডিজিটালাইজেশনের মাধ্যমে আমাদের দেশকে ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ–ডিজিটাল অর্থনীতিতে, উন্নীত করার এখনই সময়। যার ধারাবাহিকতায়, আমরা সারাদেশে ফোরজির বিস্তৃতিসহ ই-সিমের মতো নানা সুবিধা নিয়ে এসেছি। এখন সিম্ফনির সঙ্গে আমাদের নতুন এ উদ্যোগের মাধ্যমে দেশজুড়ে ব্যবহারকারীদের জন্য সাশ্রয়ী মূল্যে ফোরজি স্মার্টফোনের ব্যবহার বিস্তৃত এবং তরুণদের সম্ভাবনা উন্মোচন করা সম্ভব হবে।

এ নিয়ে এডিসন গ্রুপের ব্যবস্থাপনা জাকারিয়া শহীদ বলেন, কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেট উন্মোচনের মাধ্যমে দ্রুতগতির মোবাইল কানেক্টিভিটির সুবিধার মাধ্যমে নারীর ক্ষমতায়ন আরও দ্রুত হবে বলে আমি প্রত্যাশা করছি। গ্রামীণফোনের মতো বিশ্বস্ত পার্টনারের সহযোগিতায় সামনের দিনগুলোতে আমরা এ ধরনের আরো উদ্যোগ গ্রহণ করবো।

অনুষ্ঠানে  উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) -এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা কীভাবে সাশ্রয়ী ও সহজলভ্য কানেক্টিভিটি সারা দেশের নারী উদ্যোক্তাদের সাহায্য করার মাধ্যমে তাদের প্রবৃদ্ধি ত্বরান্বিত করছে সে বিষয়ে তার মতামত তুলে ধরেন।

নিশা বলেন, কোভিড-১৯ এর প্রতিকূল পরিস্থিতি অনেক নারীর মাঝে ইতিবাচক পরিবর্তন এনেছে বিশেষ করে যারা ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্ণধার হিসেবে নিজেদের স্বাধীনভাবে প্রতিষ্ঠিত করতে চান। কোভিড-১৯ সৃষ্ট পরিস্থিতি তারা বেশ ভালোভাবেই মোকাবিলা করেছেন। আমি মনে করি, কানেক্টিভিটি ও প্রযুক্তির ইন্ট্রিগ্রেশন তাদের প্রতিদিনের পথচলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব, হেড অব প্রোডাক্ট মো. মাহবুবুল আলম ভুঁইয়া, হেড অব ডিভাইস ভিএএস অ্যান্ড রোমিং সর্দার শওকত আলী এবং এডিসন গ্রুপের হেড অব মোবাইল সেলস মোহাম্মদ আবু সায়েম।

সিম্ফনি জি৫০ ফোরজি স্মার্টফোন কিনলে গ্রামীণফোন গ্রাহকরা বিনামূল্যে ৭ দিন মেয়াদে ১২ জিবি ইন্টারনেট (৩ জিবি + ৯ জিবি বায়োস্কোপ স্ট্রিমিং) এবং ৩০ দিনের জন্য বায়োস্কোপ, জিফাইভ এবং সিনেম্যাটিকের প্রাইম পাস পাবেন। ট্যাগ করার পরে, গ্রাহকরা ৬ মাসের জন্য ২৯৯ টাকায় ১০ জিবি ও ২০০ মিনিটের একটি এক্সক্লুসিভ কম্বো প্যাক (মেয়াদ ৩০ দিন) কিনতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।