ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ব্যবহারকারীদের সুবিধায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
ব্যবহারকারীদের সুবিধায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

ব্যবহারকারীদের সুবিধায় হোয়াটসঅ্যাপ আনতে যাচ্ছে নতুন ফিচার। এবার ব্যবহারকারীদের জন্য ‘আনডু ডিলিট’ নামের নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

এই ফিচারের মাধ্যমে ডিলিট করা মেসেজ ফিরিয়ে আনা যাবে।

গুগলের জিমেলের ক্ষেত্রেও এমন ফিচার রয়েছে।  ভুল করে কোনো মেইল সেন্ড করলে তা কিছু সময়ের মধ্যে ‘আনডু’ করার সুবিধা রয়েছে। সেই ফিচারকে চিন্তায় রেখেই এবার হোয়াটসঅ্যাপ এমন ফিচার নিয়ে আসছে।

কবে নাগাদ এই ফিচার আসবে সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে খুব শিগগিরই চালু হবে বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তিনটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে এসেছে। সেগুলো হল- কাউকে না জানিয়ে গ্রুপ থেকে বেরিয়ে যাওয়া, অনলাইন স্টেটাস কে দেখবে তা নিয়ন্ত্রণ করা, ‘ভিউ ওয়ান্স’ মেসেজের ক্ষেত্রে স্ক্রিনশট নেওয়া অন্যদের বিরত রাখা।  
এসব ছাড়াও সম্প্রতি হোয়াটসঅ্যাপে যুক্ত নতুন ফিচারগুলো হলো-

ভয়েস মেসেজ প্লেয়ার অপশন যেখানে থাকবে: হোয়াটসঅ্যাপের অন্য সেকশনে গেলে বা অন্য চ্যাটে ঢুকলেও ভয়েস মেসেজ প্লেয়ার অপশনটি উপরেই দেখা যাবে। যেকোনো ভয়েস মেসেজ থামিয়ে পরেরটি শুনতে পাবেন ব্যবহারকারীরা।

এক দিনে মেসেজ অদৃশ্য: মেসেজ স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য করার ক্ষেত্রে এবার ব্যবহারকারী সময় সেট করে দিতে পারবেন। ন্যূনতম ২৪ ঘণ্টা থেকে ১ সপ্তাহ ও ৯০ দিন পর্যন্ত সেই সময় দেওয়া যাবে।  

নতুন ফিচার ব্যবহার করতে পারবেন যারা: হোয়াটসঅ্যাপ জানিয়েছে, বর্তমানে বেটা ভার্সন ব্যবহারকারীরা ভয়েস মেসেজিং প্লেয়ার ব্যবহার করতে পারবেন। চ্যাট বক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ। অ্যাপের হোম স্ক্রিনে থাকবে এই অপশন।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa