ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১৫টির বেশি সিম থাকলে বন্ধ করবে বিটিআরসি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
১৫টির বেশি সিম থাকলে বন্ধ করবে বিটিআরসি

ঢাকা: একক নামে ১৫টির বেশি সিম রাখা যাবে না। আগামী ১৫ নভেম্বরের গ্রাহকের ১৫টির অতিরিক্ত সিমের নিবন্ধন বাতিল করা হবে বলে জানিয়েছে বিটিআরসি।

 

রোববার (৩০ অক্টোবর) বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিটিআরসি জানায়, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী একজন গ্রাহক তার জাতীয় পরিচিতি (এনআইডি, এসএনআইডি, ড্রাইভিং লাইসেন্স, জন্মনিবন্ধন সনদ ও পাসপোর্ট) এর বিপরীতে সর্বোচ্চ মোট ১৫টি সিম (সব অপারেটর মিলিয়ে) নিবন্ধন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ নভেম্বরের মধ্যে অতিরিক্ত সিম অনিবন্ধন/ডি-রেজিস্ট্রার করতে ব্যর্থ হলে, বিটিআরসি কর্তৃক দ্বৈবচয়ন পদ্ধতিতে গ্রাহকের অতিরিক্ত সিম অনিবন্ধন করা হবে।

নিকটস্থ মোবাইলফোন অপারেটরের কাস্টমার কেয়ারে গিয়ে ১৫টির অতিরিক্ত সিম সংখ্যা ডি-রেজিস্ট্রেশন (অনিবন্ধন) সম্পন্ন করার অনুরোধ করেছে বিটিআরসি।

বিটিআরসি সূত্র জানায়, ১৫টির অতিরিক্ত সিম দ্বৈবচয়ন পদ্ধতিতে অনিবন্ধন করা হলে গ্রাহক তা ব্যবহার করতে পারবেন না। ফলে সেই সিমগুলো কার্যত বন্ধ হয়ে যাবে।

বিটিআরসি সূত্র জানায়, অনেকে একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে ৩০ সিম কার্ডও তুলেছেন। এসব সিম কার্ডের সংখ্যা ৩০ লাখের বেশি। এসব সিম পর্যায়ক্রমে বন্ধ করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমআইএইচ/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।