ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

মাদারীপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
মাদারীপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

মাদারীপুর: ‘উদ্বোধনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে মাদারীপুরে শুরু হয়েছে দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২।

রোববার (২৭ নভেম্বর) সকালে মাদারীপুর স্বাধীনতা অঙ্গনে এ মেলা উদ্বোধন করেন আওয়ামী দলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

এরপর একটি র‍্যালি বের হয়ে মাদারীপুর শকুনি লেক প্রদক্ষিণ করে আবার স্বাধীনতা অঙ্গনে এসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষ ও আইসিটি) পল্লব কুমার হাজরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শিমুল কুমার সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম, মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অন্যরা।

উদ্বোধন শেষে প্রধান অতিথি মেলায় আসা অতিথিদের সঙ্গে নিয়ে মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন। এসময় নিজ নিজ উদ্ভাবন সম্পর্কে অতিথিদের ধারণা দেন স্টল প্রধানরা।  

প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলেন, প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরও সহজ, সমৃদ্ধ ও স্মার্ট করে গড়ে তুলতে এবং সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়াজনে কাজে লাগাতে এ মেলার আয়োজন করা হয়েছে। আগামীতে এ ধারা অব্যাহত রাখতে হবে।

ডিজিটাল উদ্ভাবনী মেলায় ডিজিটাল সেবা, উদ্ভাবনী উদ্যোগ, দক্ষতা উন্নয়ন এবং হাতের মুঠোয় সেবা - এ চার ক্যাটাগরিতে চারটি প্যাভিলিয়ন রাখা হয়েছে। এ বছর মেলায় মোট ১৯টি স্টল রয়েছে। সোমবার সন্ধ্যায় মেলাটি শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa