ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইরাকে ফুটবল স্টেডিয়ামের বাইরে পদদলিত হয়ে নিহত ২, আহত ৮০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
ইরাকে ফুটবল স্টেডিয়ামের বাইরে পদদলিত হয়ে নিহত ২, আহত ৮০

ইরাকের বসরায় ফুটবল স্টেডিয়ামের বাইরে দর্শকদের ভিড়ে পদদলিত হয়ে অন্তত দুজনের প্রাণহানি ঘটেছে। এই ঘটনায় অন্তত ৮০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আল জাজিরাকে এই তথ্য নিশ্চিত করেছে। স্টেডিয়ামটিতে আরবীয় গালফ কাপের ফাইনাল ম্যাচ ঘিরেই দর্শকদের এমন চাপ তৈরি হয়।  

মেডিকেল সূত্রের বরাতে ইরাকের একটি বার্তা সংস্থা জানিয়েছে, আহত কয়েকজনের অবস্থা গুরুতর।  

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় আট জাতির ফুটবল টুর্নামেন্ট গালফ কাপের ফাইনাল ম্যাচে মুখোমুখি হওয়ার কথা রয়েছে আয়োজক দেশ ইরাক ও ওমানের।  

বিরল এই আন্তর্জাতিক  ম্যাচ দেখার আশায় ভোর থেকে হাজার হাজার দর্শক টিকিট ছাড়াই স্টেডিয়ামের বাইরে অবস্থান নেন। পরে এই দুর্ঘটনা ঘটে।  

স্টেডিয়ামের ভেতরে থাকা এক আলোকচিত্রি বলেন, পদদলিত হওয়ার ঘটনার সময় স্টেডিয়ামের দরজা বন্ধ হয়ে যায়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স আসার সময় সাইরেন বাজতে থাকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা যায়, স্টেডিয়ামের বাইরে জনতার সমুদ্র।  

স্টেডিয়ামের কাছাকাছি কাজ করা সাংবাদিক ইসমায়েল আদনান জানান, পরিস্থিতি বিশৃঙ্খল হয়ে উঠেছে।  

মোমেন আদনান নামে এক ফুটবল ভক্ত আল জাজিরার কাছে নিজের আহত হওয়ার ঘটনা বর্ণনা করেন। তিনি বলেন, আমি এরকম বিশৃঙ্খল পরিস্থিতি আশা করিনি। পদদলিত হয়ে পড়ে গিয়ে আমার হাতে ব্যথা লাগে।  

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, যাদের ফাইনাল ম্যাচ দেখার টিকিট নেই, তারা এলাকা ছেড়ে চলে যান। স্টেডিয়াম দর্শকে পূর্ণ হয়ে গেছে। সব গেট বন্ধ করে দেওয়া হয়েছে।  

আল জাজিরার সাংবাদিক মাহমুদ আবদেলওয়াহেদ স্টেডিয়ামের নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাতে জানান, কিছু দর্শক টিকিট ছাড়াই স্টেডিয়ামে প্রবেশ করতে চাইছিলেন।  

তিনি বলেন, নিরাপত্তা বাহিনীর কর্মীরা দর্শকদের স্টেডিয়ামের দরজায় ধাক্কা দিতে বিরত থাকতে বলেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী বসরায় এসে কর্মকর্তাদের সঙ্গে বসে এই ঘটনায় নজর রাখার নির্দেশ নিয়েছেন। নিরাপত্তাকর্মীদের সঙ্গে সহযোগিতা করতে তিনি দর্শকদের প্রতি আহ্বান জানান।  

ইরাকের ফুটবল ফেডারেশনের হিসেবে ম্যাচের ৯০ শতাংশ টিকিটই বিক্রি হয়ে গিয়েছিল। এই খবরে বিভিন্ন প্রদেশ থেকে আসা দর্শকদের মধ্যে হতাশা সৃষ্টি হয়।  

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।