ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘সৃষ্টিকর্তা নতুন জীবন দিয়েছেন’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
‘সৃষ্টিকর্তা নতুন জীবন দিয়েছেন’

উত্তর-পশ্চিম সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত আজমারিন গ্রামের বাসিন্দা ওসামা আবদুল হামিদ। স্ত্রী ও চার সন্তান নিয়ে একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিং থাকতেন তিনি।

অন্যদিনগুলোর মতোই সোমবার রাতে ঘুমাচ্ছিলেন আবদুল হামিদসহ তার পরিবার। শক্তিশালী ও দীর্ঘস্থায়ী কম্পনে হঠাৎ তারা জেগে উঠেন। পরিবার নিয়ে দৌড়ে ঘর থেকে বের হওয়ার আগেই তাদের ভবনটি ধসে পড়ে।

তবে একটি কাঠের দরজা তাদের ওপর থাকায় তারা ভয়াবহ প্রাণহানির হাত থেকে রক্ষা পান।

ধসে যাওয়া ভবন থেকে উদ্ধার হওয়ার পর দ্য অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ এজেন্সির সঙ্গে কথা বলেন আবদুল হামিদ। পশ্চিম ইদলিবের দারকুশ শহরের একটি হাসপাতালে তিনি বলেন, ‘ভূমিকম্পের তীব্রতা টের পেয়ে দৌড়ে দরজায় পৌঁছানোর আগেই পুরো ভবন আমাদের ওপর নেমে আসে। ’

‘একটি কাঠের দরজা আমাদের রক্ষা করেছিল। আমরা সবাই জীবিত বেরিয়ে এসেছি। ’

আবদুল হামিদ জানান, তার স্ত্রী ও তিন সন্তানের মাথায় আঘাত লেগেছে। তবে সবার অবস্থা স্থিতিশীল। ভবনটি চার তলা। নিচের তলা থেকে কেউ বের হতে পারেনি।

কান্না ভাঙা কণ্ঠে আবদুল হামিদ এপিকে বলেন, ‘সৃষ্টিকর্তা আমাকে নতুন জীবন দিয়েছেন। ’

শক্তিশালী ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় কয়েক হাজার মানুষ হতাহত হয়েছে। অনেক ভবন ভেঙে পড়েছে। অনেকে ভবনের নিচে চাপা পড়েছেন। উদ্ধারকাজ চলছে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।