ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কিয়েভের আকাশে রাশিয়ার ‘গোয়েন্দা’ বেলুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
কিয়েভের আকাশে রাশিয়ার ‘গোয়েন্দা’ বেলুন

ইউক্রেনের রাজধানী কিয়েভের আকাশে ছয়টি রাশিয়ান ‘গোয়েন্দা’ বেলুন উড়তে দেখা গেছে। এগুলোর মধ্যে বেশ কয়েকটি গুলি করে ভূপাতিত করেছে দেশটির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা।

রাজধানীর সামরিক প্রশাসন বলেছে, বেলুনগুলো গোপন সরঞ্জাম বহন করে থাকতে পারে। এগুলো কখন কিয়েভের আকাশ সীমানা দিয়ে উড়েছিল তা কর্মকর্তারা নির্দিষ্ট করেননি।

সামরিক প্রশাসন টেলিগ্রাম মেসেজিং অ্যাপে লিখেছে, পাওয়া তথ্য থেকে বিষয়টি স্পষ্ট যে, এগুলো বেলুন ছিল। এই বেলুন উড়ানোর উদ্দেশ্য সম্ভবত ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা শনাক্ত করা ও তা নিঃশেষ করা।

ইউক্রেনের বিমান বাহিনীর মুখপাত্র ইউরি ইহানাত বলেছেন, একটি নতুন অভিযানে রাশিয়া এই  বেলুন ব্যবহার করতে পারে।

এদিকে কিয়েভের আকাশে বেলুনের খবরে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি রাশিয়া।

রাশিয়া যুদ্ধের আরও প্রস্তুতি নিচ্ছে: ন্যাটো

সম্প্রতি ন্যাটো মহাসচিব জেনস স্টলেনবার্গ বলেছেন, ইউক্রেন যাতে প্রয়োজনমতো অস্ত্র পায় তা ন্যাটোকে নিশ্চিত করতে হবে। পুতিন শান্তির প্রস্তুতি নিচ্ছেন না, বরং তিনি যুদ্ধের আরও প্রস্তুতি নিচ্ছেন।  

ন্যাটোপ্রধান বলেন, আমরা কোনো লক্ষণ দেখছি না যে, পুতিন শান্তির জন্য প্রস্তুতি নিচ্ছেন। আমরা যা দেখছি তা হলো বিপরীত। নতুন নতুন প্রতিরোধ, নতুন নতুন আক্রমণ দিয়ে তিনি যুদ্ধের আরও প্রস্তুতি নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।