ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ব্যবসায়িক প্রতিনিধি নিয়ে ভারতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
ব্যবসায়িক প্রতিনিধি নিয়ে ভারতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

চার দিনের সফরে বুধবার ভারতে পৌঁছেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্তনি আলবানিজ। এদিন বিকেলে আহমেদাবাদের সর্দার বল্লভভাই পাটেল আন্তর্জাতিক বিমানবন্দরের অবতরণ করেন তিনি।

সাবরমতী আশ্রমে কিছুক্ষণ সময় কাটিয়ে তিনি পৌঁছান রাজভবনে, অংশ নেন রঙের উৎসবে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে মোতেরা স্টেডিয়ামে কিছুক্ষণ ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেটে ম্যাচ দেখে মুম্বাইয়ে বাণিজ্য বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর। এরপর রাতে নয়াদিল্লি পৌঁছাবেন তিনি।

দীর্ঘ ছয় বছর পর অস্ট্রেলিয়ার কোনো প্রধানমন্ত্রী ভারত সফরে গেলেন। ভারতে আসার আগেই আলবানিজ এই সফরকে ‘গুরুত্বপূর্ণ’ বলে চিহ্নিত করে জানিয়েছিলেন, ভারতে একটি ব্যবসায়িক প্রতিনিধি দল নিয়ে যাচ্ছি। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সফর হতে চলেছে। সম্পর্কের উন্নতি এবং সহযোগিতার ক্ষেত্র বাড়ানো আমাদের লক্ষ্য।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে জানানো হয়েছে, সাম্প্রতিক অস্ট্রেলিয়া-ভারত অর্থনৈতিক সহযোগিতা ও বাণিজ্য চুক্তির মাধ্যমে মুক্ত বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ এবং ভবিষ্যৎ বিনিয়োগ নিয়ে আলোচনা করতে অস্ট্রেলিয়ার ব্যবসায়িক প্রতিনিধিদল মুম্বাইতে অস্ট্রেলিয়া-ভারত সিইও ফোরামে অংশ নেবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।