ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী বলছে, তারা পশ্চিম উপকূল থেকে উত্তর কোরিয়ার ছোড়া একটি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক মিসাইল শনাক্ত করেছে। খবর আল জাজিরা।

 

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ বলেন, বৃহস্পতিবার স্থানীয় সময় ৬টা ২০ মিনিটে পশ্চিম উপকূলের নামপো শহরের কাছ থেকে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়।  

ক্ষেপণাস্ত্রটি কতটা উড়েছে এবং কতটা পথ অতিক্রম করেছে, সেই সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানানো হয়নি।

গেল মঙ্গলবার কিম জং উনের বোন কিম ইয়ো জং সতর্ক করে বলেন, তার দেশ দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের যৌথ সামরিক প্রশিক্ষণ বাড়ানোর বিপরীতে দ্রুত এবং অপ্রতিরোধ্য পদক্ষেপ নিতে প্রস্তুত।  

ঠিক এই সতর্কবার্তার পরই উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্রটি ছুড়ল।  

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া বড় পরিসরে সামরিক মহড়া শুরু করবে। ফ্রিডম শিল্ড নামে ১০ দিনব্যাপী এই মহড়া ১৩ মার্চ শুরু হবে।  
 
বুধবার যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা হুমকি পর্যালোচনা প্রতিবেদনে জানায়, ২০২২ সালের সেপ্টেম্বর থেকে উত্তর কোরিয়া দক্ষিণ কোরিয়ার মহড়ার বিপরীতে ক্ষেপণাস্ত্র ছুড়ছে এবং সামরিক কর্মকাণ্ড পরিচালনা করছে। তারা মিসাইল ছুড়ে সম্ভবত যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার আচরণ পরিবর্তন করতে চাইছে।  
 
বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, মার্চ ৯ , ২০২৩
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।