ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

বাস্তব যুদ্ধের অনুকরণে সামরিক মহড়া জোরালো করার ডাক কিমের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
বাস্তব যুদ্ধের অনুকরণে সামরিক মহড়া জোরালো করার ডাক কিমের

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন কয়েকটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা পর্যবেক্ষণ করেছেন। বাস্তব যুদ্ধের অনুকরণে মহড়া জোরালো করতে তিনি তিনি সামরিক বাহিনীর প্রতি আহ্বান জানান।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে, বৃহস্পতিবার কিম একটি পর্দায় ক্ষেপণাস্ত্র পরীক্ষা পর্যবেক্ষণ করছেন। তার ছোট মেয়ে পেছনে একটি সোফায় বসে রয়েছে। এই পরীক্ষাকে তিনি সফল হিসেবে বর্ণনা করেছেন।  

রাষ্ট্রীয় সংবাদপত্র রোডং সিনমুনে ছবিটি প্রকাশিত হয়। ছয়টি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়া যান এই পরীক্ষায় নেওয়া হয়। প্রতিটি যান চারটি করে ক্ষেপণাস্ত্র বহন করতে পারে। উপকূলীয় বনাঞ্চলে এগুলো সারিবদ্ধভাবে রাখা ছিল।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী বলছে, তারা কয়েকটি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়া শনাক্ত করতে পেরেছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে উত্তর কোরিয়ার পশ্চিম উপকূল থেকে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়।  

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।