ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ব্যাংক প্রসঙ্গ উঠতেই সংবাদ সম্মেলন ছাড়লেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
ব্যাংক প্রসঙ্গ উঠতেই সংবাদ সম্মেলন ছাড়লেন বাইডেন

তিন দিনের ব্যবধানে মার্কিন যুক্তরাষ্ট্রে বন্ধ হয়ে গেছে দুটি বড় ব্যাংক। এ ঘটনায় রীতিমতো চাপে পড়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন।

সংবাদ সম্মেলনে দেউলিয়া হওয়া এই ব্যাংকগুলো নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে প্রেসিডেন্টকে। আর সেই প্রশ্ন শুনেই মঙ্গলবার (১৪ মার্চ) মাঝপথে সংবাদ সম্মেলন ছেড়ে যান তিনি।

এক সাংবাদিক প্রশ্ন করেন, ‘প্রেসিডেন্ট, কেন এমন বিপর্যয় ঘটল তা কি আপনি জানেন? এর কোনো প্রভাব পড়বে না বলে কি আপনি আমেরিকানদের আশ্বস্ত করবেন?’

প্রশ্ন শোনা মাত্রই কোনো উত্তর না দিয়ে বেরিয়ে যাওয়ার দরজার দিকে হাঁটতে শুরু করেন মার্কিন প্রেসিডেন্ট। তখনও সাংবাদিকরা তাদের প্রশ্ন করা অব্যাহত রেখেছিল।

আরেক সাংবাদিক প্রশ্ন করেন, ‘আর কোনো ব্যাংক কি দেউলিয়া হওয়ার মুখে রয়েছে?’

ততক্ষণে সংবাদ সম্মেলন কক্ষ ছেড়ে বেরিয়ে যান জো বাইডেন।

হোয়াইট হাউসের ইউটিউব চ্যানেলে বাইডেনের বেরিয়ে যাওয়ার এই ভিডিওর ভিউ হু হু করে বেড়ে যায়। কিন্তু টুইটারে এ নিয়ে মন্তব্য করা বন্ধ করে দেওয়ায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এর আগেও সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়ে মাঝপথে সংবাদ সম্মেলন ছেড়ে চলে গেছেন বাইডেন।

সিলিকন ভ্যালি ব্যাংক ছিল আমেরিকার ১৬তম বৃহত্তর ব্যাংক। দেউলিয়া হয়ে ব্যাংকটি গত শুক্রবার বন্ধ হয়ে যায়। দেউলিয়া হয়ে যাওয়ার পর ব্যাংকের গচ্ছিত অর্থ অধিগ্রহণ করেছে সরকার।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ