ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রমজানে গান বাজানোয় আফগানিস্তানে নারী-পরিচালিত রেডিও স্টেশন বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
রমজানে গান বাজানোয় আফগানিস্তানে নারী-পরিচালিত রেডিও স্টেশন বন্ধ

আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে নারী-পরিচালিত একটি রেডিও স্টেশন (বেতারকেন্দ্র) বন্ধ করে দিয়েছে তালিবান। তাদের বিরুদ্ধে অভিযোগ, রমজানে এই রেডিওতে গান বাজানো হয়েছিল।

খবর আল জাজিরা।  

রেডিও স্টেশনটির নাম সাদাই বানোয়ান। দারি ভাষায় এর অর্থ নারীর কণ্ঠ। এটি আফগানিস্তানে একমাত্র রেডিও স্টেশন, যেটি নারীরা পরিচালনা করেন। আটজন কর্মীর ছয়জনই নারী।

বাদাখশান  প্রদেশের  তথ্য ও সংস্কৃতি বিভাগের পরিচালক মইয়েজুদ্দিন আহমাদি বলেন, রেডিও স্টেশনটি আইন ও নিয়ম লঙ্ঘন করেছিল। রমজান চলাকালে তারা গান বাজিয়েছিল।  

তিনি বলেন, রেডিও স্টেশনটি যদি ইসলামিক আমিরাত অব আফফানিস্তানের নিয়ম নীতি মেনে নেয় এবং যদি এই নিশ্চয়তা দেয় যে, তারা আর এটি করবে না, তবে রেডিওটি পুনরায় চালুর অনুমতি দেওয়া হবে।  

রেডিও স্টেশনের প্রধান নাজিয়া সরশ নিয়ম লঙ্ঘনের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেছেন, বন্ধ করে দেওয়ার কোনো প্রয়োজন ছিল না। এটি একটি ষড়যন্ত্র। তালিবান আমাদের বলেছিল, তোমরা গান বাজিয়েছো। আমরা কোনো গান বাজাইনি।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।