ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রাহুলের জামিনের মেয়াদ বাড়ল

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
রাহুলের জামিনের মেয়াদ বাড়ল

মোদি পদবী ঘিরে ফৌজদারি মানহানি মামলায় সাময়িক স্বস্তি ফিরল রাহুল গান্ধীর। তার জামিনের মেয়াদ বাড়ানোর নির্দেশ দিয়েছে সুরাটের আদালত।

হিন্দুস্তান টাইমস।

২০১৯ সালের এক মন্তব্যের জেরে রাহুল গান্ধীর বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় কংগ্রেস নেতাকে দুই বছরের কারাদণ্ড ও ১৫ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছিল আদালত। সেই মামলায় প্রাথমিকভাবে এক মাসের জামিন পেয়েছিলেন রাহুল গান্ধী।  
সোমবার সেই মামলায় তার জামিনের মেয়াদ বাড়ানোর নির্দেশ দিয়েছে আদালত। জানা গিয়েছে, এই মামলায় পরবর্তী শুনানি ১৩ এপ্রিল।

২০১৯ সালে কর্ণাটকের কোলারে এক রাজনৈতিক সভায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী মোদি পদবী ঘিরে একটি মন্তব্য করেন। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে সুরাটের আদালতে পূর্ণেশ মোদি মামলা দায়ের করেন। সেই মামলায় সদ্য রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয়। সুরাট কোর্টে দোষী সাব্যস্ত হওয়া রাহুল গান্ধীকে দুই বছরের কারাবাস ও ১৫ হাজার টাকার জরিমানা করা হয়।  

সেই মামলার পরিপ্রেক্ষিতে রাহুলের সাংসদপদ খারিজ হয়। এরপর আজ সোমবার রাহুল পৌঁছন সুরাট কোর্টে। আবেদন জানান তার জামিনের মেয়াদ বাড়ানোর জন্য।  

এর আগে, এই ফৌজদারি মানহানি মামলায় রাহুলের এক মাসের জামিনের মেয়াদ দেয় আদালত। সেই মেয়াদই আজ বাড়ানো হলো।  

এই মামলা নিয়ে রাহুল আগেও জানিয়েছেন তিনি ক্ষমা চাইবেন না। এদিকে, কেরালার ওয়েনাদে রাহুল গান্ধীর সাংসদপদ খারিজ হয় লোকসভায়।  

সেই পরিপ্রেক্ষিতে মুখ্য নির্বাচন কমিশনার জানান, যেহেতু রাহুল গান্ধীর এখনও জামিনের মেয়াদ রয়েছে, তাই এখনই ওয়েনাদে নির্বাচন নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না।  

ইতোমধ্যেই রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে শোরগোল শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে। এমনকি আমেরিকার পক্ষ থেকেও এসেছে বার্তা। অন্যদিকে জার্মানিও এই ইস্যুতে মুখ খুলেছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।