ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আদালতে হাজির হতে নিউইউর্ক যাচ্ছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
আদালতে হাজির হতে নিউইউর্ক যাচ্ছেন ট্রাম্প

ফৌজদারি অপরাধে অভিযুক্ত হওয়ার পর আদালতে হাজির হতে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডা থেকে নিউইয়র্কে যাচ্ছেন। ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে সাবেক এক পর্ন তারকাকে ঘুষ দেওয়ার মামলায় তিনি অভিযুক্ত হয়েছেন।

 

ট্রাম্পই সাবেক কোনো প্রেসিডেন্ট, যিনি ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হলেন। মঙ্গলবার ম্যানহাটনের আদালত প্রাঙ্গণে হাজির হওয়ার পর তার আঙুলের ছাপ নেওয়া হবে এবং তার মুখের ছবি নেওয়া হবে।  

গ্র্যান্ড জুরির অভিযোগপত্রে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনা হয়েছে কি না, তা এখনও প্রকাশ করা হয়নি। ট্রাম্পের আইনজীবীরা বলছেন, দোষী না হওয়ার জন্য তিনি আবেদন করবেন।  

রোববার রাতে ট্রাম্প ট্রুথ সোশালে বলেন, সোমবার দুপুর ১২টায় মার-এ লাগো ছেড়ে যাচ্ছি নিউইয়র্কের ট্রাম্প টাওয়ারের উদ্দেশে। বিশ্বাস করুন আর নাই করুন, মঙ্গলবার সকালে আদালত প্রাঙ্গণে থাকবে। এভাবে আমেরিকার থাকার কথা ছিল না।  

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি সাবেক পর্ণ অভিনেত্রী এবং স্ট্রিপার স্টর্মি ড্যানিয়েলসকে অর্থ প্রদানের জন্য তার তৎকালীন আইনজীবী মাইকেল কোহেনকে নির্দেশ দিয়েছিলেন।

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানের মনোনয়ন খুঁজছেন ট্রাম্প। ট্রাম্প এখনও সম্ভাব্য সব প্রার্থীদের মধ্যে এগিয়ে আছেন।

মার্কিন আইন অনুযায়ী, কোনো প্রার্থী অপরাধের জন্য দোষী সাব্যস্ত হলেও তার নির্বাচনী প্রচারণা চালাতে এবং প্রেসিডেন্ট হিসেবে কাজ করতে- এমনকি কারাগার থেকেও রাজনীতি করে যেতে কোনো বাধা নেই।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।