ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আদালতে হাজিরা দিতে নিউইয়র্কে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
আদালতে হাজিরা দিতে নিউইয়র্কে ট্রাম্প

ফৌজদারি অপরাধে অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আদালতে হাজির হতে নিউইয়র্কে পৌঁছেছেন।

মঙ্গলবার (৪ এপ্রিল) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, নিউইয়র্ক সিটির ট্রাম্প টাওয়ারে আইনজীবীদের সঙ্গে পরামর্শ করছেন ডোনাল্ড ট্রাম্প।

তিনি ইতিহাস সৃষ্টি করা ফৌজদারি অভিযোগের মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে সাবেক এক পর্ন তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্প অভিযুক্ত হয়েছেন। যদিও তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন।

ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অফিসে আত্মসমর্পণ করার কথা রয়েছে ট্রাম্পের। এজন্য সেখানে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ।

৭৬ বছর বয়সী ট্রাম্পই প্রথম সাবেক কোনো মার্কিন প্রেসিডেন্ট, যে কি না ফৌজদারি অভিযোগের সম্মুখীন হলেন।

ধারণা করা হচ্ছে- স্থানীয় সময় মঙ্গলবার সকালে কয়েক ডজন পুলিশ, আদালতের কর্মকর্তা এবং সিক্রেট সার্ভিস এজেন্টরা ট্রাম্পকে নিউইয়র্কের রাস্তা দিয়ে লোয়ার ম্যানহাটান কোর্ট কমপ্লেক্সে নিয়ে যাবেন।

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানের মনোনয়ন খুঁজছেন ট্রাম্প। ট্রাম্প এখনও সম্ভাব্য সব প্রার্থীদের মধ্যে এগিয়ে আছেন।

মার্কিন আইন অনুযায়ী, কোনো প্রার্থী অপরাধের জন্য দোষী সাব্যস্ত হলেও তার নির্বাচনী প্রচারণা চালাতে এবং প্রেসিডেন্ট হিসেবে কাজ করতে- এমনকি কারাগার থেকেও রাজনীতি করে যেতে কোনো বাধা নেই।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।