ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বাখমুতে লড়াই শেষ হয়ে যায়নি: যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বাখমুতে লড়াই শেষ হয়ে যায়নি: যুক্তরাষ্ট্র

বাখমুতের জন্য লড়াই শেষ হয়ে যায়নি। ইউক্রেন শহরটির জন্য এখনও তীব্র লড়াই চালিয়ে যাচ্ছে।

হোয়াইট হাউজের পক্ষ থেকে এমনটি বলা হয়েছে। খবর আল জাজিরা।  

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি সোমবার সাংবাদিকদের বলেন, শহর থেকে ইউক্রেনীয়দের বিতাড়িত করা হয়নি। ইউক্রেনের জন্য সহায়তা প্যাকেজ এই সপ্তাহেই পাওয়া যেতে পারে।  

এর আগে ইউক্রেন বলে যে, রাশিয়ার বাহিনী বাখমুত দখলে নেওয়া থেকে বহু দূরে। শহরের প্রশাসনিক ভবনের আশপাশে লড়াই চলছে, যেখানে ভাগনার গোষ্ঠী রাশিয়ার পতাকা ওড়ানোর দাবি করেছে। ইউক্রেনের এমন বক্তব্যের পরই জন কিরবির মন্তব্য এলো।  

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় সামরিক কমান্ডের মুখপাত্র সেরহি শেভাটি বলেন, বাখমুত ইউক্রেনের। তারা এখনও কিছুই দখল করতে পারেনি। দখল থেকে তারা অনেক দূরে।

এর আগে সোমবার রাশিয়ার ভাড়াটে গোষ্ঠী ভাগনার দাবি করে যে, শহরের টাউন তাদের দখলে। তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শহরের পূর্ণ নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেনি।  

রাশিয়ার শিল্প শহর বাখমুতে তীব্র লড়াই চলছে। ইউক্রেন যুদ্ধ শুরুর পর এত দীর্ঘস্থায়ী ও রক্তক্ষয়ী লড়াই কোথাও হয়নি। এই শহর থেকে অনেক নাগরিক পালিয়ে গেছেন।  

ইউক্রেনের সৈন্যরা বলছে, এখনও বলা যাচ্ছে না বাখমুতে কত বেসামরিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।