ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বিশ্ব মিডিয়ায় বঙ্গবাজারের আগুনের খবর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বিশ্ব মিডিয়ায় বঙ্গবাজারের আগুনের খবর

আগুনে পুড়েছে বাংলাদেশের রাজধানী ঢাকার বঙ্গবাজার। প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছে।

বিশ্ব গণমাধ্যমে জায়গা করে নিয়েছে এই ঘটনা।

মঙ্গলবার সকালে আগুন লাগার খবর পায় বাংলাদেশের ফায়ার সার্ভিস। আল জাজিরা, এপি, রয়টার্স, গার্ডিয়ান, সিজিটিএন, নিক্কে এশিয়াট্রিবিউন ইন্ডিয়াসহ অনেক গণমাধ্যমেই এই অগ্নিকাণ্ডের খবর এসেছে।  

আল জাজিরা বলেছিল, বাংলাদেশের রাজধানীতে তিন হাজার দোকানের একটি জনপ্রিয় কাপড়ের মার্কেটে আগুন লেগেছে, অগ্নিনির্বাপণকর্মী ও সেনাবাহিনীর লোকেরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন।

মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে আগুনের সূত্রপাত হয়। স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মকর্তা রাফি আল ফারুক এপিকে টেলিফোনে এই তথ্য জানান। তিনি জানান আগুনে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।  

এএফপির বরাত দিয়ে গার্ডিয়ান বলছে, ছয় শতাধিক অগ্নিনির্বাপণকর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মুখপাত্র রাকিবুল ইসলাম।

আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় সেনাবাহিনীর হেলিকপ্টার। আকাশ থেকে দেখা যায়, শতশত মানুষ সড়কে দাঁড়িয়ে আগুন দেখছে।  

ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা সাংবাদিকদের বলেন, ঈদের আগে আগুন তাদের সব শেষ করে দিয়েছে। মুসলমানদের সবচেয়ে বড় উৎসব ঈদ, যা রমজানের শেষে উদযাপন করা হয়।  

নিক্কে এশিয়া বলছে, ছয় ঘণ্টারও বেশি সময় ধরে চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একজন পুলিশ কর্মকর্তা জানান ১১ জন আহত হয়েছেন। এর মধ্যে ফায়ার সার্ভিসের ছয়জন রয়েছেন। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট ঘটনাস্থলে কাজ করেছে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির প্রেসিডেন্ট হেলাল উদ্দিন বলেন, প্রায় পাঁচ হাজার দোকান আগুনে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দিতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।