ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনি পুরুষদের আল-আকসায় প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
ফিলিস্তিনি পুরুষদের আল-আকসায় প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ

ফিলিস্তিনি পুরুষদের আল-আকসা মসজিদে প্রবেশ করতে দিচ্ছে না ইসরায়েলি পুলিশ।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) প্রত্যক্ষদর্শীরা আল জাজিরাকে জানিয়েছে, ৪০ বছরের কম বয়সী ফিলিস্তিনি পুরুষদের আল-আকসা মসজিদে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

দখলকৃত পূর্ব জেরুজালেম থেকে আল জাজিরার নাতাশা ঘোনিম জানিয়েছেন যে, একজন ব্যক্তি ফজরের নামাজের জন্য উত্তর ইসরায়েল থেকে দুই ঘণ্টা গাড়ি চালিয়ে এসেছেন। কিন্তু তাকে মসজিদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এদিকে নতুন নিয়মের বিষয়ে সবাই অবগত ছিলেন না। তাই মসজিদের বাইরে ২০০ জনেরও বেশি মানুষের একটি ভিড় দেখা যায়।

আল জাজিরার সাংবাদিক ঘোনিম বলেছেন, নতুন বিধিনিষেধের বিষয়ে জন্য আমরা ইসরায়েলি পুলিশের কাছে গিয়েছিলেম। কিন্তু এখনও উত্তর পাইনি।

এর আগে আল-আকসা মসজিদে বেশ কয়েকজন ইহুদি বসতি স্থাপনকারী প্রবেশ করেছে বলে জানায় আল জাজিরা। তারা ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতে মসজিদে প্রবেশ করে।

এদিকে, পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলার ঘটনায় অধিকৃত পশ্চিম তীরজুড়ে সংঘর্ষ শুরু হয়েছে। ফিলিস্তিনের ওয়াফা নিউজ এজেন্সির খবর, ইসরায়েলি বাহিনী আল-আকসা প্রাঙ্গণে হামলার পর অধিকৃত পশ্চিম তীরে যে সংঘর্ষ শুরু হয়েছে তাতে কয়েক ডজন ফিলিস্তিনি আহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।