ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রাজিলে ডে-কেয়ার সেন্টারে কুড়াল হামলা, ৪ শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
ব্রাজিলে ডে-কেয়ার সেন্টারে কুড়াল হামলা, ৪ শিশু নিহত ছবি: সংগৃহীত

দক্ষিণ ব্রাজিলের একটি ডে-কেয়ার সেন্টারে কুড়াল নিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। এ হামলায় ওই ডে-কেয়ার সেন্টারের চার শিশু নিহত হয়েছে।

ওই হামলাকারীকে ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা রাক্ষস হিসেবে অভিহিত করেছেন।

বুধবার (৫ এপ্রিল) ২৫ বছর বয়সী ওই ব্যক্তি দেশটির সান্তা ক্যাটারিনা রাজ্যের একটি শহরে ব্লুমেনাউতে একটি প্রাইভেট ডে-কেয়ার সেন্টারের দেয়াল কাটার সময় এ হামলা চালায়।

স্থানীয় হাসপাতাল সান্টো আন্তোনিও কর্তৃপক্ষ জানায়, এক পর্যায়ে ওই হামলাকারী চার শিশুকে হত্যা করেন, যাদের বয়স চার থেকে সাত বছর।  

প্রেসিডেন্ট লুলা টুইট বার্তায় বলেছেন, এমন ট্র্যাজেডি অগ্রহণযোগ্য, এটি ঘৃণা এবং কাপুরুষতার কাজ। নিষ্পাপ এবং অরক্ষিত শিশুদের সঙ্গে চরম সহিংসতার কাজ।

পুলিশ বলছে, ওই আক্রমণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। ১৩ বছর বয়সী ছাত্র সাও পাওলোর একটি স্কুলে হামলা চালিয়ে ছুরিকাঘাতে একজন শিক্ষককে হত্যা ও পাঁচজনকে আহত করার এক সপ্তাহের ব্যবধানে এ ঘটনা ঘটে।  

ব্লুমেনাউয়ের মেয়র মারিও হিলডেব্র্যান্ডের মতে, পাঁচজন আহত শিশুকে হাসপাতালে নেওয়া হয়েছে। হামলায় কতজন শিশু আহত হয়েছে তা জানা যায়নি।

এ হামলার ঘটনায় ওই ডে-কেয়ার সেন্টারের ক্লাস স্থগিত করা হয়েছে। এছাড়া শহরটিতে শোক সময় ঘোষণা করা হবে।

সূত্র: আলজাজিরা

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।