ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

‘ডব্লিউ’ মুছে টুইটারকে ‘টিটার’ করে দিলেন ইলন মাস্ক! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
‘ডব্লিউ’ মুছে টুইটারকে ‘টিটার’ করে দিলেন ইলন মাস্ক! 

টুইটার নিয়ে ‘পাগলামি’ যেন থামছেই না ইলন মাস্কের। কোম্পানিটি কেনার পর থেকেই তিনি বিভিন্ন কর্মকাণ্ডের জন্য আলোচনার টেবিলেই আছেন।

এবার সেই আলোচনায় যক্ত হলো টুইটারের লোগো থেকে ‘ডব্লিউ’ মুছে দেওয়ার খবর।   

মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে টুইটারের সদরদপ্তর। ভবনের গায়ে বড় করে ‘টুইটার’ লেখা বোর্ড। এমনটি দেখেই অভ্যস্ত সবাই। কিন্তু সম্প্রতি সেই বোর্ডে টুইটারের ‘ডব্লিউ’ মুছে দেওয়া হয়েছে। সেই ছবি নিয়ে সামাজিক মাধ্যমে কৌতুহলের শেষ নেই। অনেকেই মন্তব্য করেছেন, ওটা হয়তো ফটোশপ করে কেউ মুছে দিয়েছে।   

কিন্তু না। টুউটার সিইও ইলন মাস্ক নিজেই বিষয়টি পরিষ্কার করেছেন।  এক টুইটে তিনি জানিয়েছেন, সান ফ্রান্সিস্কোতে অবস্থিত সদরদপ্তরের যিনি ভূমিকর্তা, তার দাবি, আইনত আমরা টুইটার সাইন থেকে কখনও ‘ডব্লিউ’ সরাতে পারব না, সে কারণে আমরা ডব্লিউয়ের ওপর ব্যাকগ্রাউন্ডের রঙ মেরে দিয়েছি, সমস্যা শেষ!

এই বদলের ফলে টুইটার লোগো বর্তমানে হয়ে উঠেছে টিটার (titter)। অনেক ব্যবহারকারী বলছেন, এই রঙ করার কাজ অনেকদিন ধরেই চলছিল। ডব্লিউ কেন কিছুদিন ধরে অস্পষ্ট দেখাচ্ছিল, তা এবার বোঝা গেল।

টুইটারের মালিকানা পাওয়ার পর প্রতিষ্ঠানের পুরো চিত্র পরিবর্তন করে দিয়েছেন ইলন মাস্ক।  

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।