ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বুশরার সঙ্গে ইমরান খানের বিয়ে অবৈধ: মুফতি সাঈদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
বুশরার সঙ্গে ইমরান খানের বিয়ে অবৈধ: মুফতি সাঈদ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান এবং তার তৃতীয় ও বর্তমান স্ত্রী বুশরার বিয়ে অবৈধ বলে দাবি করেছেন ওই দম্পতির বিয়ে পড়ানো আলেম মুফতি সাঈদ। খবর জিও নিউজের।

গত বুধবার (১২ এপ্রিল) মুফতি সাঈদ তার আইনজীবীর সঙ্গে ইসলামাবাদের একটি স্থানীয় আদালতে বক্তব্য রেকর্ড করার সময় এমন দাবি করেন।

মুফতি সাঈদের দাবি, বুশরা বিবি ইদ্দত পালনের সময় (তালাক বা স্বামী মারা যাওয়ার পর যে সময়ের মধ্যে একজন নারী বিয়ে করতে পারেন না) অনৈসলামিকভাবে ইমরানকে বিয়ে করেন।

সম্পর্কিত মামলার কার্যক্রম চলাকালীন বক্তব্য দেওয়ার সময় মুফতি সাঈদ আদালতকে জানান, ইদ্দত সম্পর্কিত সবকিছু জেনেই তিনি ওই বিয়ে পড়িয়েছেন।  

মুফতি সাঈদ বলেন, ইমরান খান ২০১৮ সালের জানুয়ারিতে আমার সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন। সেই সময় তার সঙ্গে আমার ভালো সম্পর্ক ছিল। আমি তার দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলাম। ইমরান খান আমাকে ওই সময় বুশরা বিবির সঙ্গে তার বিয়ে পড়িয়ে দিতে বলেছিলেন। তখন বুশরা বিবির বোন বলেছিলেন— তার ইদ্দত পালন সম্পন্ন হয়েছে। কিন্তু কিছু দিন পর ইমরান জানতে পারেন বুশরা তার সম্পূর্ণ ইদ্দত পালন করেননি। এরপর তিনি এ বিয়ে বৈধ ও ইসলাম সম্মত করার জন্য আমাকে দিয়ে পুনরায় বিয়ে পড়ান।

ইমরানের বন্ধু জুলফি বুখারি এবং দলের সাবেক নেতা আউন চৌধুরী বলেন, লাহোরে ওই বিয়ে অনুষ্ঠিত হয়। তারা দুজনেই খানের বিয়ের সাক্ষী হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।