ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের ধর্মমন্ত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের ধর্মমন্ত্রী নিহত পাকিস্তানের ধর্মমন্ত্রী মুফতি আব্দুল শাকুর: ফাইল ফটো

সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের ধর্মমন্ত্রী মুফতি আব্দুল শাকুর নিহত হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন ৫ ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) দেশটির রাজধানী ইসলামাবাদের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী ও জমিয়তে উলেমা-ই-ইসলাম ফজলের (জেইউআই-এফ) নেতা শনিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় ইসলামাবাদের রেড জোন এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হন।

পুলিশ জানায়, ৫৫ বছর বয়সী মন্ত্রী কনস্টিটিউশন এভিনিউতে সেক্রেটারিয়েট চকের দিকে যাচ্ছিলেন। তখন তার গাড়িটিকে পাঁচজন যাত্রী বহনকারী অপর আরেকটি গাড়ি ধাক্কা দেয়। দুর্ঘটনায় মারাত্মক আহত মন্ত্রিকে আশঙ্কাজনক অবস্থায় তাৎক্ষণিকভাবে পলিক্লিনিক হাসপাতালে স্থানান্তর করা হলেও বাঁচানো সম্ভব হয়নি। এ ঘটনায় অন্য গাড়ির পাঁচ আরোহীকে আটক করে তদন্তের জন্য নিকটবর্তী থানায় স্থানান্তর করা হয়েছে।

মন্ত্রী ইফতারের জন্য তার বাড়িতে যান। সেখান থেকে রাত ৮টা ২২ মিনিটে সংসদ লজের উদ্দেশে রওনা হন।

রাত ১০টার দিকে মুফতি শাকুরের গাড়িচালকের কাছ থেকে মন্ত্রীর মৃত্যুর বিষয়ে তার বাবুর্চি ফোন পান। চালক তার বাবুর্চিকে বলেন মন্ত্রী তার সরকারি গাড়ি টয়োটা করোলা যখন চালাচ্ছিলেন, তখন অন্য গাড়ির চালক মন্ত্রির গাড়িতে ধাক্কা মারে।

গভীর রাতে, ইসলামাবাদ পুলিশের ইন্সপেক্টর জেনারেল আকবর নাসির খান ও চিফ কমিশনার মুহাম্মদ উসমান ইউনুস দুর্ঘটনাস্থলের ছবি শেয়ার করেন। পুলিশ ও সরকারি কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করার সময় মন্ত্রীর বিধ্বস্ত কালো করোলাটি দেখা যায়।

লাক্কি মারওয়াতের বাসিন্দা মুফতি শাকুর ছিলেন প্রতিবাদী কণ্ঠস্বরের নেতা। তিনি পিটিআই’র বিরুদ্ধে জ্বালাময়ী বক্তৃতার জন্য বিশেষভাবে পরিচিত ছিলেন। তিনি মুত্তাহিদা মজলিস-ই-আমলের প্ল্যাটফর্ম থেকে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে জাতীয় পরিষদের আসন লাভ করেছিলেন।

সূত্র: ডন

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।