ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

খাবার ছাড়াই দ্বীপে ৬ দিন বেঁচে ছিলেন তারা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
খাবার ছাড়াই দ্বীপে ৬ দিন বেঁচে ছিলেন তারা!

অস্ট্রেলিয়ার উপকূলের একটি ছোট্ট দ্বীপ থেকে ছয়দিন পর ইন্দোনেশিয়ার ১১ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। এই ছয়দিন তারা খাবার বা পানি ছাড়াই তারা বেঁচে ছিলেন।

অস্ট্রেলিয়ার মেরিটাইম সেফটি অথরিটি জানিয়েছে, সোমবার পশ্চিম অস্ট্রেলিয়ার ব্রুম শহরের প্রায় ৩৩০ কিলোমিটার (২০৫ মাইল) পশ্চিমে বেডওয়েল দ্বীপ থেকে তাদের নিরাপদে বিমানে তোলা হয়। তবে আরও নয় জেলের নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

বেঁচে যাওয়া জেলেরা কর্তৃপক্ষকে জানিয়েছেন, তাদের দুইটি মাছ ধরার জাহাজ ঘূর্ণিঝড়ের কবলে পড়েছিল। একটিতে ১০ জন ও অপরটিতে ৯ জন জেলে ছিল। তীব্র ঢেউ ও বাতাসের তোড়ে প্রথম জাহাজটি বেডওয়েল দ্বীপের তীরে চলে এলেও অপরটি ডুবে যায়।

ওই জাহাজের ১০জন ক্রু সদস্যের মধ্যে নয়জন এখনও নিখোঁজ রয়েছেন।

গত সপ্তাহে অস্ট্রেলিয়ার উত্তরপশ্চিম উপকূলে ৫ মাত্রার ঘূর্ণিঝড় ইলসা তাণ্ডব চালানোর পর নজরদারি অভিযানে থাকা একটি সীমান্ত নিরাপত্তা হেলিকপ্টার বেডওয়েল দ্বীপে ওই জেলেদের দেখতে পায়। তারপর তাদের উদ্ধার করে ব্রুমে এনে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হয়।

ডুবে যাওয়া জাহাজটির এক জেলে একটি জেরিক্যান ধরে ৩০ ঘণ্টা পানিতে ভেসে ছিলেন। পরে জোয়ারের স্রোত তাকেও বেডওয়েল দ্বীপের তীরে নিয়ে আসে। পরে অন্য জেলেরা তাকে উদ্ধার করেন।

উদ্ধার হওয়া এই ১১ জন জেলে এখন সুস্থ আছেন বলে অস্ট্রেলিয়ার সীমান্ত বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।