ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাজ্যের নতুন উপ-প্রধানমন্ত্রী অলিভার ডওডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
যুক্তরাজ্যের নতুন উপ-প্রধানমন্ত্রী অলিভার ডওডেন

ডমিনিক রাবের পদত্যাগের পর যুক্তরাজ্যের উপ-প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন অলিভার ডওডেন। শুক্রবার (২১ এপ্রিল) এ পদে তিনি স্থলাভিষিক্ত হন।

নিপীড়নের অভিযোগে ডমিনিক রাব পদত্যাগ করেন। রয়টার্স।

অলিভার ডওডেন প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সরকারের কেবিনেট অফিস মিনিস্টার পদে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান ছিলেন। কিন্তু গত জুনে দুটি উপ-নির্বাচনে পরাজয়ের পর পদত্যাগ করেন অলিভার।  

অলিভারের নিয়োগের একই ঘোষণায় বিচারমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন অ্যালেক্স চাক। এই পদের দায়িত্বও ছিল রাবের কাঁধে।

নিপীড়নের অভিযোগের স্বাধীন তদন্তের পর ডমিনিক রাব পদত্যাগ করেন। প্রধানমন্ত্রী ঋষি সুনাককে দেওয়া এক চিঠিতে রাব বলেন, তদন্ত একটি বিপজ্জনক নজির স্থাপন করেছে, তবে তিনি সরকারের সমর্থনে থাকবেন।  

তিনি বলেন, আমি তদন্তের আহ্বান জানিয়েছিলাম। নিপীড়নের মতো কিছু পাওয়া গেলে পদত্যাগ করব বলে ঘোষণা দিয়েছিলাম। আমি বিশ্বাস করি, কথা রাখা গুরুত্বপূর্ণ। এটি মন্ত্রীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়েরে উদ্বুদ্ধ করবে।

রাবের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি নিজের অধীনে থাকে বেশ কয়েকজন সরকারি চাকরিজীবীর ওপর নিপীড়ন চালিয়েছেন।

গেল অক্টোবরে সুনাকের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এ নিয়ে তৃতীয় কোনো জ্যেষ্ঠ মন্ত্রী ব্যক্তিগত কারণে পদত্যাগ করলেন।  

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।