ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

খালিস্তানপন্থী নেতা অমৃতপাল গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
খালিস্তানপন্থী নেতা অমৃতপাল গ্রেপ্তার

খালিস্তানপন্থী ‘ওয়ারিশ পাঞ্জাব দে’র (পাঞ্জাবের উত্তরাধিকারী) নেতা অমৃতপাল সিং পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

আত্মসমর্পণের পর পাঞ্জাব রাজ্যর মোগা পুলিশ রোববার (২৩ এপ্রিল) তাকে গ্রেপ্তারের কথা জানায়।

গত ১৮ মার্চ থেকে ৩৬ দিন পলাতক ছিলেন অমৃতপাল সিং। তার খোঁজে বেশ কয়েকদিন ধরেই তল্লাশি চালিয়ে যাচ্ছিল ভারতের পাঞ্জাব পুলিশ।

অমৃতপাল সিংয়ের বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে, অঞ্জলা থানার লকআপে বন্দি সঙ্গীকে ছাড়ানোর জন্য কয়েকশো মানুষ নিয়ে গত ১৮ মার্চ হামলা চালান তিনি। তার ঘনিষ্ঠ ওই সঙ্গীর নাম পপ্পলপ্রীত সিং। ওই ঘটনার পর থেকেই তারা দু’জন পলাতক ছিলেন। তবে ১০ এপ্রিল পপ্পলপ্রীতকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে অমৃতপালকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানায়নি মোগা পুলিশ। তবে ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, তাকে আসামের ডিব্রুগড়ের জেলে পাঠানো হচ্ছে। সেখানে তার অন্য সহকারীদেরও রাখা হয়েছে।

আনন্দবাজার পত্রিকা বলছে, জাতীয় নিরাপত্তা আইনে অমৃতপালকে গ্রেপ্তার করা হয়েছে।

খালিস্তানপন্থী এই নেতার বিরুদ্ধে বিভিন্ন জাতির মধ্যে বৈষম্য ছড়ানো, খুনের চেষ্টা, পুলিশের ওপর আক্রমণ এবং পুলিশের কাজে বাধা দেওয়ার মতো গুরুতর অভিযোগ রয়েছে।

অমৃতপাল সিং একজন অনাবাসী ভারতীয়। তিনি দুবাইতে ট্রাকচালক হিসেবে কাজ করতেন।

সূত্র- এনডিটিভি, আনন্দবাজার

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।