ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পুতিনের মুখপাত্রের ছেলে গিয়েছিলেন ইউক্রেন যুদ্ধে

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
পুতিনের মুখপাত্রের ছেলে গিয়েছিলেন ইউক্রেন যুদ্ধে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্রের ছেলে এক সাক্ষাৎকারে বলেছেন, তিনি ইউক্রেন যুদ্ধে ভাগনার গোষ্ঠীর হয়ে কাজ করেছেন। সেখানে তিনি অন্য কোনো নামে গোলন্দাজ সৈনিক হিসেবে কাজ করেন।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভের ছেলের নাম নিকোলাই পেসকভ, বয়স ৩৩। বেসরকারি পত্রিকা কমসোমোলসকায়া প্রাভদা পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি ইউক্রেনে ভাগনারের হয়ে কাজ করেছেন বলে জানিয়েছেন। জ্যেষ্ঠ রুশ কোনো কর্মকর্তার ছেলের যুদ্ধে অংশ নেওয়া বিরল একটি উদাহরণ।

শনিবার প্রকাশিত সাক্ষাৎকারে নিকোলাই পেসকভ বলেন, এটি আমার উদ্যোগেই হয়েছিল। আমি এটিকে দায়িত্ব বলে মনে করেছিলাম। তার বাবা ২০০৮ সাল থেকে পুতিনের মুখপাত্র হয়ে কাজ করছেন।  

নিকোলাই পেসকভ বলেন, এক বছরের অর্ধেক সময়ের চুক্তিতে তিনি পরিচয় গোপন করে ইউক্রেনে কাজ করেছিলেন।  

পত্রিকাটি বলছে, তিনি সাহসিকতার জন্য একটি পদক পেয়েছেন।  

বাবা কী মনে করেন, সেই সম্পর্কে নিকোলাইকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, তিনি আমাকে নিয়ে গর্বিত। আমার মনে হয়। বাবা আমাকে বলেছিলেন, আমি সঠিক সিদ্ধান্ত নিয়েছি।  

ভাগনারের প্রতিষ্ঠাতা ইয়েভজেনি প্রিগোজিন বলেন, দিমিত্রি পেসকভ তার কাছে গিয়ে বলেছিলেন, তার সন্তানকে যেন গোলন্দাজ হিসেবে নেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।