ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তান সফরে যাবেন আফগান পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মে ২, ২০২৩
পাকিস্তান সফরে যাবেন আফগান পররাষ্ট্রমন্ত্রী

আফগানিস্তানে তালিবানের অন্তর্বর্তীকালীন পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকির আফগানিস্তান থেকে পাকিস্তান সফরে অনুমোদন দিতে রাজি হয়েছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একটি কমিটি।

পাকিস্তানে গিয়ে আফগান পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তান ও চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে এক প্রতিবেদনে বলেছে রয়টার্স।

খবর আল জাজিরা।  

রয়টার্স সোমবার এক প্রতিবেদনে জানায়, পাকিস্তানের জাতিসংঘ মিশন মুত্তাকিকে ৬ থেকে ৯ মে পর্যন্ত নিষ্কৃতি দেওয়ার অনুরোধ জানিয়েছে।  

মুত্তাকির ওপর দীর্ঘদিন ধরেই জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ভ্রমণ নিষেধাজ্ঞা রয়েছে। তার ওপর সম্পত্তি ও অস্ত্র নিষেধাজ্ঞাও রয়েছে।

গেল মাসে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ উজবেকিস্তানে যেতে মুত্তাকিকে অনুমতি দিতে রাজি হয়েছিল। সেখানে প্রতিবেশী দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা বিষয়ে আলোচনার কথা ছিল।

আফগানিস্তানের টোলোনিউজ সোমবার বলেছিল, পাকিস্তানের গণমাধ্যম এই সফর নিয়ে খবর প্রকাশ করেছে। মুত্তাকি  পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারিরর সঙ্গে দেখা করতে পারেন। তবে আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এই সফর নিয়ে কোনো মন্তব্য করেনি।  

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।