ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মস্কোতে ড্রোন হামলার চেষ্টার অভিযোগ অস্বীকার ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, মে ৪, ২০২৩
মস্কোতে ড্রোন হামলার চেষ্টার অভিযোগ অস্বীকার ইউক্রেনের

রাশিয়া অভিযোগ তুলেছে যে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশ্যে ক্রেমলিনে ড্রোন হামলার চেষ্টা চালানো হয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে ইউক্রেন।

ফিনল্যান্ড সফর থেকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, আমরা পুতিনের ওপর বা মস্কোতে আক্রমণ করিনি। আমরা আমাদের ভূখণ্ডে যুদ্ধ করছি। আমরা আমাদের গ্রাম ও শহর রক্ষা করছি।

এদিকে রুশ প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, প্রতিরক্ষা বাহিনী তাৎক্ষণিকভাবে দুটি ড্রোন ভূপাতিত করেছে।

ইউক্রেনের প্রেসিডেন্টের প্রভাবশালী উপদেষ্টা মিখাইলো পোদোলায়েক দাবি করেছেন, রাশিয়া বা ক্রেমলিনে হামলা চালিয়ে ইউক্রেনের কোনো লাভ নেই। উল্টো এ বিষয়টি রাশিয়াকেই সুবিধা দেবে। কারণ তারা প্রচার করবে ইউক্রেনীয়রা রাশিয়ার ওপর হামলা চালিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে পোদোলায়েক বলেছেন, ক্রেমলিনে হামলার সঙ্গে ইউক্রেনের কোনো সংশ্লিষ্টতা নেই।

বুধবার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশ্যে ক্রেমলিনের ওপর ড্রোন হামলার চেষ্টায় ইউক্রেনকে অভিযুক্ত করেছে রাশিয়া।

এ ঘটনায় ক্রেমলিন সতর্ক করে দিয়ে বলেছে, রাশিয়া প্রতিশোধ নেওয়ার অধিকার রাখে। এই ঘটনাকে তারা সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে দেখছে।

রাষ্ট্রীয় গণমাধ্যম আরআইএ বলছে, ক্রেমলিন এই হামলাকে পরিকল্পিত সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে দেখছে। বিজয় দিবস, ৯ মের আগে তারা প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা চালিয়েছে। এই ঘটনার পরও পুতিন শিডিউলে পরিবর্তন আনেননি। স্বাভাবিকভাবেই চলছে।  

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, মে ০৪, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।