ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানকে ‘ধুয়ে দিলেন’ জয়শঙ্কর

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, মে ৫, ২০২৩
পাকিস্তানকে ‘ধুয়ে দিলেন’ জয়শঙ্কর

কয়েক মাস আগে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী পদে বসেই হয়েই ভারতকে টার্গেট করে একাধিক বক্তব্য রেখেছিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বিশ্ব মঞ্চে বিলাওয়ালের মন্তব্যের তীব্র বিরোধিতা করে দিল্লি।

এরপর সময় গড়িয়েছে।  ২০২৩ সালে ‘সাংহাই করপোরেশন অরগানাইজেশন’ এর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন আয়োজন করা হয়েছে ভারতে। গোয়ায় আয়োজিত এই সম্মেলনে এসেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল।  

শুক্রবার তার মুখোমুখি হন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। আর মুখোমুখি হওয়ার প্রথম মুহূর্ত থেকে কার্যত জয়শঙ্কর বুঝিয়ে দিয়েছেন, সন্ত্রাস ও পাকিস্তানকে নিয়ে দিল্লি কোন পথে হাঁটছে।  

পাক মন্ত্রী বিলাওয়ালের উপস্থিতিতে পাকিস্তানের নাম না না নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর বলেন, আমরা বলিষ্ঠভাবে বিশ্বাস করি যে সন্ত্রাসবাদের কোনো যৌক্তিকতা হয় না। সব ধরনের সন্ত্রাসবাদ ও তা প্রকাশ বন্ধ হোক, তার মধ্যে সীমান্ত পারের সন্ত্রাসও রয়েছে। ’ 

তিনি বলেন, সন্ত্রাসবাদের রাস্তা ও সন্ত্রাসবাদী কার্যকলাপ এখনই স্তব্ধ করা উচিত, ও কোনো পার্থক্য না করেই তা বন্ধ করা উচিত। সদস্যদের মনে করিয়ে দিই যে, এসসিওর মূল আদেশনামার মধ্যে রয়েছে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই।

জয়শঙ্কর বলেন, আফগানিস্তানে তালিবান ক্ষমতায় আসার পর থেকে সেদেশের পরিস্থিতিকে কেন্দ্র করে আমাদের নজর রয়েছে।

ভারতে পা রেখে পাকিস্তানের পররাষ্টমন্ত্রী বিলাওয়াল ভুট্টো বলেন, গোয়ায় সাংহাই করপোরেশন অরগানাইজেশনে অংশ নিতে পেরে আমি খুশি। আমি এসসিওতে পাকিস্তানি প্রতিনিধিদলকে নেতৃত্ব দিচ্ছি। আশা করছি এসসিওর বিদেশমন্ত্রীদের এই সম্মেলন সাফল্যমণ্ডিত হবে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মে ০৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।