ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

টেক্সাসে হামলায় নিহতদের একজন ভারতীয় প্রকৌশলী 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, মে ৮, ২০২৩
টেক্সাসে হামলায় নিহতদের একজন ভারতীয় প্রকৌশলী 

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের শপিং মলে হামলায় নিহতদের মধ্যে রয়েছেন একজন নিরাপত্তারক্ষী ও ভারতীয় একজন প্রকৌশলী। শিশুসহ আটজন শনিবারের নৃশংস হামলায় নিহত হন।

এতে আহত হন আরও সাতজন।

হামলা চালানো ৩৩ বছর বয়সী ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়েছেন। পুলিশ এখন তদন্ত করছেন তিনি ডান-চরমপন্থী মতাদর্শ দ্বারা প্রভাবিত ছিলেন কি না।

ভুক্তভোগীদের সম্পর্কে পুরোপুরি জানা যায়নি। এ পর্যন্ত দুজনকে শনাক্ত করা গেছে।

ভুক্তভোগীদের একজনের নাম ক্রিস্টিয়ান লাকর। তার বয়স ২০ বছর। তিনি ছিলেন একজন নিরাপত্তাপ্রহরী। তার বোন ব্রিয়ান্না স্মিথ এবিসি নিউজকে বলেন, সে টেকাসের অ্যালেনের ওই শপিং মলে দায়িত্ব পালন করছিল। সত্যিই সে ভারি মিষ্টি ছিল। তার চলে যাওয়ার আমি কষ্ট পেয়েছি।

স্থানীয় নিউজ আউটলেট ডব্লিউএফএএ নিশ্চিত করেছে যে, আরেক ভুক্তভোগীর নাম ঐশ্বরিয়া তাতিকোন্ডা। তিনি একজন ভারতীয় প্রকৌশলী। ম্যাককিনির শহরতলী ডালাসে থাকতেন। তার বয়স কত, তা জানা যায়নি।

তার পরিবারের প্রতিনিধির দেওয়া তথ্য অনুযায়ী ঐশ্বরিয়া তার বন্ধুর সঙ্গে শপিং মলে এসেছিলেন। হামলায় তার বন্ধু আহত হয়েছেন। তার পরিবার মরদেহ ভারতে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে।

তার লিংকডইন প্রোফাইল বলছে, তিনি ভারতে ২০১৮ সালে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে আন্ডারগ্র্যাজুয়েট সম্পন্ন করেন। পরে তিনি  ২০২০ সালে যুক্তরাষ্ট্রের ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি থেকে কনস্ট্রাকশন ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রি নেন।

গেল দুই বছর ধরে তিনি ডালাস-ভিত্তিক একটি ফার্মে তিনি কাজ করছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মে ৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।