ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জম্মু ও কাশ্মীরে ভূমিকম্প, কাঁপল পাকিস্তানও

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
জম্মু ও কাশ্মীরে ভূমিকম্প, কাঁপল পাকিস্তানও

ভূমিকম্পে কাঁপল ভারত ও পাকিস্তানের কিছু অংশ। মঙ্গলবার (১৩ জুন) স্থানীয় সময় দুপুরে এই ভূমিকম্প আঘাত হানে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি

 

রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৪। পাকিস্তানি গণমাধ্যম দ্য ডন অবশ্য বলছে ভূমিকম্পের মাত্রা ৫ দশমিক ৬।

এই ভূমিকম্প দিল্লিসহ ভারতের উত্তর অংশে অনুভূত হয়েছে। একই ভূমিকম্পে কেঁপেছে লাহোর, ইসলামাবাদ, পেশোয়ারসহ বেশ কয়েকটি শহর।

ভারতের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি টুইট করে জানিয়েছে, জম্মু ও কাশ্মীরের দোদায় দুপুর ১টা ৩৩ মিনিটে ৫ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প হয়েছে। এর উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ৬ কিলোমিটার গভীরে।  

Earthquake of Magnitude:5.4, Occurred on 13-06-2023, 13:33:42 IST, Lat: 33.15 & Long: 75.82, Depth: 6 Km ,Location: Doda, Jammu and Kashmir, India for more information Download the BhooKamp App https://t.co/OyJTMLYeSm@ndmaindia @Dr_Mishra1966 @Indiametdept @KirenRijiju pic.twitter.com/6Ezq3dbyNE

— National Center for Seismology (@NCS_Earthquake) June 13, 2023

পাকিস্তানের আবহাওয়া বিভাগ (পিএমডি) বলছে, স্থানীয় সময় দুপুর ১টা ৪ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। এর কেন্দ্র ছিল কাশ্মীরের পূর্বাঞ্চলে। এর উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে।

ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় সিসমোলজিক্যাল সেন্টার, বলছে ভূমিকম্পের মাত্রা ৫ দশমিক ৭। এর কেন্দ্র উত্তর ভারতের পাঠানকোট থেকে ৯৯ কিলোমিটার উত্তরে।  

এখনো ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনো খবর জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জুন ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।