ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনকে আরও সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
ইউক্রেনকে আরও সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

ইউক্রেনের জন্য সামরিক সহায়তার নতুন একটি প্যাকেজ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। ৩২৬ মিলিয়ন ডলারের এই প্যাকেজে অন্যান্য যুদ্ধ সরঞ্জাম ছাড়াও থাকছে ২৫টি সাঁজোয়া যান।

পেন্টাগনের এক বিবৃতির বরাত দিয়ে মঙ্গলবার (১৩ জুন) রাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা তাস।

বিবৃতিতে বলা হয়েছে, নতুন এই প্যাকেজে ১৫টি ব্র্যাডলি ইনফেন্ট্রি ফাইটিং ভেহিকেল এবং ১০টি স্ট্রাইকার আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ার অন্তর্ভুক্ত থাকবে।

এর আগে মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক মুখপাত্র বলেছিলেন, কিয়েভকে ন্যাশনাল অ্যাডভান্সড সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেমের জন্য অতিরিক্ত অস্ত্র সরবরাহ করবে ওয়াশিংটন।

এছাড়াও, স্টিংগার অ্যান্টি-এয়ারক্রাফ্ট সিস্টেম; জ্যাভলিন এন্টি আর্মার সিস্টেম; টিউব-লঞ্চড, অপটিক্যালি-ট্র্যাকড, ওয়্যার-গাইডেড মিসাইল; এটি-৪ অ্যান্টি আর্মার সিস্টেম; ব্র্যাডলি ইনফেন্ট্রি ফাইটিং ভেহিকেল এবং স্ট্রাইকার আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ার; ১৫৫ মিলিমিটার এবং ১০৫ মিলিমিটার আর্টিলারি রাউন্ড; ২০ মিলিয়নেরও বেশি ছোট অস্ত্র গোলাবারুদ এবং গ্রেনেড; হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেমের (হিমারস) জন্য অতিরিক্ত গোলাবারুদসহ অন্যান্য ক্ষেত্রের সরঞ্জাম দেবে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।