ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

অস্ত্র উৎপাদন বাড়ানোর নির্দেশ রুশ মন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
অস্ত্র উৎপাদন বাড়ানোর নির্দেশ রুশ মন্ত্রীর

রাশিয়ার সামরিক বাহিনীর জন্য ট্যাংক, মর্টার ও ভারী কামানের মতো গোলাবর্ষণের অস্ত্র উৎপাদন বাড়ানোর নির্দেশ দিয়েছেন রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু।

সাইবেরিয়ার ওমস্ক অঞ্চলে অবস্থিত একটি অস্ত্র তৈরির কারখানা পরিদর্শনে গিয়ে তিনি এ নির্দেশ দেন।

এক বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, অস্ত্র উৎপাদনের কারখানাটি পরিদর্শনের সময় সের্গেই শোইগু বলেছেন, রাষ্ট্রের প্রয়োজন অনুসারে সময় মতো অস্ত্রের যোগান নিশ্চিত করতে হবে। এ বিষয়ে কোনও রকমের শিথিলতা চলবে না।

সাইবেরিয়া অঞ্চলের ওই অস্ত্র কারখানাটি গত কয়েক মাসে উৎপাদন অনেক গুণ বাড়িয়েছে। এছাড়া, অস্ত্রের মান এবং এসব অস্ত্র দ্রুততর উৎপাদনের জন্য প্রযুক্তিগত উন্নয়নও ঘটানো হয়েছে।

কারখানা পরিদর্শনের সময় রুশ প্রতিরক্ষামন্ত্রী বিশেষভাবে জোর দিয়ে বলেন, যেসব অস্ত্র এ মুহূর্তে যুদ্ধক্ষেত্রে মোতায়েনের প্রয়োজন সেগুলোর উৎপাদন দ্রুততর করতে হবে এবং একইসঙ্গে বাড়াতে হবে।

এ সময়ে রুশ প্রতিরক্ষা মন্ত্রীকে বিভিন্ন নতুন অস্ত্র ও সামরিক সরঞ্জাম দেখানো হয়, যা রাশিয়া এ মুহূর্তে যুদ্ধক্ষেত্রে ব্যবহার করছে।

পাশাপাশি যুদ্ধক্ষেত্রে নেওয়ার জন্য আরও বিপুল পরিমাণ মজুদ করা অস্ত্র সের্গেই শোইগুকে দেখানো হয়।

সূত্র: তাস

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।