ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পাল্টা আক্রমণ: জাপোরিঝিয়ায় গ্রাম পুনরুদ্ধার করল ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
পাল্টা আক্রমণ: জাপোরিঝিয়ায় গ্রাম পুনরুদ্ধার করল ইউক্রেন

রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু করেছে ইউক্রেন। বেশ কিছু জায়গায় সফলতাও পাচ্ছে।

এরই পরিপ্রেক্ষিতে জাপোরিঝিয়া অঞ্চলের একটি গ্রাম পুনরুদ্ধার করেছে ইউক্রেনীয় সৈন্যরা।

সোমবার (১৯ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনীয় সৈন্যরা জাপোরিঝিয়া অঞ্চলের পশ্চিমের গ্রাম পিয়াতিখাটকি পুনরুদ্ধার করেছে। চলতি মাসের শুরুতে পাল্টা আক্রমণ শুরু করার পর থেকে এই ফ্রন্টে এটি কিয়েভের দ্বিতীয় জয়।

আংশিক-অধিকৃত জাপোরিঝিয়া অঞ্চলে রাশিয়ার নিযুক্ত কর্মকর্তা ভ্লাদিমির রোগভ বলেছেন, ইউক্রেন গ্রামটি তাদের নিয়ন্ত্রণে নিয়েছে। রুশ সেনারা গোলাবর্ষণের মাধ্যমে পাল্টা আক্রমণের চেষ্টা করছে।

এদিকে সেখানকার পরিস্থিতি নিয়ে ইউক্রেনের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। আল জাজিরাও বিষয়টি স্বাধীনভাবে নিশ্চিত করতে পারেনি।

এর আগে রোববার গোয়েন্দা তথ্য যুক্তরাজ্য জানিয়েছিল, পাল্টা আক্রমণ শুরু হওয়ার পর থেকে জাপোরিঝিয়া হলো তীব্র লড়াইয়ের অবস্থান। এছাড়া, যুক্তরাজ্য জানিয়েছে, বাখমুত শহরের আশপাশে এবং ইউক্রেনের পূর্ব দোনেৎস্ক অঞ্চলেও যুদ্ধ চলছে।

ইউক্রেন এই অঞ্চলগুলোতে আক্রমণাত্মক অবস্থানে রয়েছে। তারা ছোট ছোট অগ্রগতি করেছে। তবে রাশিয়ান বাহিনী ইউক্রেনের দক্ষিণে তুলনামূলকভাবে কার্যকর প্রতিরক্ষামূলক অভিযান পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।