ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রথের সঙ্গে তারের সংস্পর্শে সাতজনের মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
রথের সঙ্গে তারের সংস্পর্শে সাতজনের মৃত্যু  দুর্ঘটনাস্থল: ছবি সংগৃহীত

ওভারহেড হাই-ভোল্টেজ বৈদ্যুতিক তারের সঙ্গে একটি রথের সংস্পর্শে দুই শিশুসহ অন্তত সাতজনের মৃত্যু এবং ১৬ জন আহত হয়েছে।

বুধবার (২৮ জুন) ভারতের ত্রিপুরার ওনাকোতি জেলায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ বলছে, ঘটনাটি ঘটে ‘উল্টো রথ’ শোভাযাত্রার সময়। এ শোভাযাত্রা বার্ষিক রথযাত্রা উৎসবের পর হিন্দু দেবতা জগন্নাথ এবং তার দুই ভাইবোনের ‘প্রত্যাবর্তন’হিসেবে হয়। দুর্ঘটনার শিকার রথটি লোহার তৈরি এবং ভারীভাবে সজ্জিত ছিল। রথটি ওভারহেড বৈদ্যুতিক তারের সংস্পর্শ হতেই ঘটনাস্থলেই ছয়জন মারা যায় এবং হাসপাতালে নেওয়ার পথে একজন মারা যায়।

আহতদের নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার পরপরই পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে। তারা জানার চেষ্টা করছে রথটি কীভাবে বৈদ্যুতিক তারের সংস্পর্শে এসেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রথযাত্রায় মৃত্যুর ঘটনায় গভীর শোক জানিয়েছেন। সে সঙ্গে মৃতদের পরিবারকে প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে দুই লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেন। এ দুর্ঘটনায় আহতদের ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়।

দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় টুইটে বলেছে, কুমারঘাটে উল্টো রথযাত্রার সময় দুর্ঘটনাটি মর্মান্তিক। এ দুর্ঘটনায় যারা তাদের প্রিয়জন হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা প্রকাশ করছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দিচ্ছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা এ দুর্ঘটনায় আহতদের দেখতে ট্রেনযোগে কুমারঘাট গেছেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।