ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ হামলায় ইউক্রেনের দুই জেনারেল নিহত!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
রুশ হামলায় ইউক্রেনের দুই জেনারেল নিহত! ফাইল ফটো

রাশিয়ার সামরিক বাহিনীর নিখুঁত ক্ষেপণাস্ত্র হামলায় দোনবাসের ক্রামাতর্স্ক শহরে ইউক্রেনের দুইজন জেনারেল নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৯ জুন) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

খবর: মস্কো টাইমস

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতিবেদনে দাবি করা হয়েছে, মঙ্গলবার রাশিয়ার সামরিক বাহিনী ক্রামাতর্স্ক শহরে ইউক্রেনের একটি অস্থায়ী ব্রিগেড ঘাঁটির ওপর হামলা চালায়। ওই ঘাঁটিতে ইউক্রেনের শীর্ষ পর্যায়ে সামরিক কর্মকর্তাদের বৈঠক চলছিল। সেখানে ৫০ জনের বেশি ইউক্রেনের সেনা কর্মকর্তা এবং ২০ জনের বেশি বিদেশি সামরিক উপদেষ্টা উপস্থিত ছিলেন। এর মধ্যে রুশ হামলায় ইউক্রেনের দু’জেনারেল নিহত হন।

জাফোরিজিয়া এবং ডোনবাস অঞ্চলে ইউক্রেনের সামরিক বাহিনী রাশিয়ার বিরুদ্ধে পাল্টা অভিযান চালাচ্ছে। অন্যদিকে, রাশিয়ার সেনারা ইউক্রেনের এ পাল্টা অভিযান বীরত্বের সঙ্গে প্রতিহত করছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সর্বশেষ প্রতিবেদনে দাবি করা হয়, ২৪ ঘণ্টায় বিভিন্ন যুদ্ধক্ষেত্রে ইউক্রেনের প্রায় ৮০০ সেনা নিহত হয়েছে। এর পাশাপাশি রাশিয়া সেনারা কয়েক ডজন হাউইটযার, আর্মার্ড ভেহিকেল এবং ট্যাংকসহ বিভিন্ন সামরিক সরঞ্জাম ধ্বংস করেছে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad