ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

১২ দিন পর কিয়েভে ফের হামলা করল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
১২ দিন পর কিয়েভে ফের হামলা করল রাশিয়া

কিয়েভে ফের ড্রোন হামলা শুরু করেছে রাশিয়া। টানা ১২ দিনের বিরতির পর নতুন করে এই হামলা শুরু হলো।

বিষয়টি নিশ্চিত করে ইউক্রেনের এক সিনিয়র কর্মকর্তার জানিয়েছেন, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রাথমিকভাবে রাশিয়ার হামলা প্রতিহত করেছে। খবর আল জাজিরা

স্থানীয় সময় রোববার (২ জুলাই) টেলিগ্রাম চ্যানেলে করা এক পোস্টে কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান কর্নেল জেনারেল সের্হি পপকো বলেছেন, ‘কিয়েভে আরেকটি শত্রু আক্রমণ’।

তিনি বলেছেন, ‘এই মুহূর্তে, সম্ভাব্য হতাহত বা ক্ষয়ক্ষতির সম্পর্কে কোনো তথ্য নেই। ’

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিস্ফোরণগুলো কিয়েভের লক্ষ্যবস্তুতে বিমান প্রতিরক্ষা ব্যবস্থার শব্দের মতো শোনা গেছে।

স্থানীয় সময় রাত ২টার পর রাজধানী এবং মধ্য ও পূর্ব ইউক্রেনীয় অঞ্চলে প্রায় এক ঘণ্টার জন্য বিমান হামলার সতর্কতা জারি ছিল। তবে হামলার মাত্রা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে গুরুত্বপূর্ণ অঞ্চল দোনেৎস্কের গভর্নর পাভলো কিরিলেনকো জানিয়েছে, সেখানে ইউক্রেন ও রাশিয়ার সেনাদের ব্যাপক যুদ্ধ চলছে। শুক্রবার ও শনিবার রাতে পূর্ব ফ্রন্ট-লাইন দোনেৎস্কে কমপক্ষে তিনজন বেসামরিক নিহত এবং ১৭ জন আহত হয়েছেন।

ইউক্রেনের জেনারেল স্টাফ এক প্রতিবেদনে জানিয়েছেন, দোনেৎস্কের তিনটি এলাকায় ভয়াবহ সংঘর্ষ অব্যাহত রয়েছে। ওইসব এলাকাগুলোতে রাশিয়া সৈন্য সংগ্রহ করেছে এবং অগ্রসর হওয়ার চেষ্টা করেছে।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।