ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোতে পেট্রোল বোমার আগুনে প্রাণ গেল ১১ জনের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
মেক্সিকোতে পেট্রোল বোমার আগুনে প্রাণ গেল ১১ জনের

মেক্সিকোতে একটি বারে পেট্রোল বোমার আগুনে ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও চারজন।

শনিবার মেক্সিকো কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে। দেশটির উত্তরাঞ্চলীয় সোনোরা অঙ্গরাজ্যের সান লুইস রিও কলোরাডো শহরে স্থানীয় সময় শুক্রবার (২১ জুলাই) রাতে এ ঘটনা ঘটে।

শহরটি যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী।

এদিকে এই হামলার সঙ্গে জড়িত এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, নারীদের সঙ্গে বাজে ব্যবহার করায় ওই বার থেকে এক মাতাল ব্যক্তিকে বের করে দেওয়া হয়।

পরে তিনি ফিরে এসে বারটিতে অগ্নিসংযোগ করেন। এতে ১১ জন নিহত হন। দগ্ধ হন আরও চারজন। দগ্ধদের মধ্যে কয়েকজনকে সীমান্তের ওপারে মার্কিন যুক্তরাষ্ট্রের হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, ওই মাতাল ব্যক্তি বিয়ার হাউস বারে একটি মোলোটভ ককটেল ছুড়েছিলেন। বার থেকে বের হরে দেওয়ার আগে তিনি নারীদের হয়রানি করছিলেন বলে জানা গেছে।

সান লুইস রিও কলোরাডোর মেয়র শনিবার বিকেলে টুইট করেছেন যে, এ ঘটনায় একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। এখনো তার নাম ঘোষণা করা হয়নি।

সোনোরা রাজ্যের অ্যাটর্নি জেনারেলের কার্যালয় এক বিবৃতিতে বলেছে, আগুনে সাতজন পুরুষ ও চারজন নারীর মৃত্যু হয়েছে। বাকি চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, অনেক প্রত্যক্ষদর্শীর ভাষ্য অনুযায়ী, এক ব্যক্তি সেই বারে নারীদের সঙ্গে বাজে ব্যবহার করছিলেন। পরে তাকে বার থেকে বের করে দেওয়া হয়েছিল। এ বিষয়ে তদন্ত চলছে। তাকে বিচারের আওতায় আনা হবে। সোনোরাতে, কেউ আইনের ঊর্ধ্বে নয়।

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।